Inqilab Logo

ঢাকা শনিবার, ২৮ নভেম্বর ২০২০, ১৩ অগ্রহায়ণ ১৪২৭, ১২ রবিউস সানি ১৪৪২ হিজরী
শিরোনাম

থাইল্যান্ড কি এতই শক্তিশালি?

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ২২ জানুয়ারি, ২০২০, ১২:০১ এএম

প্রশ্নটা স্বাভাবিকভাবেই উঠে যায়। যখন দেখা যায়, থাইল্যান্ডের বিপক্ষে বাংলাদেশ নারী ক্রিকেট দল জিতেছে শেষ বলে গিয়ে। এই দল যে ক্রিকেট খেলে তাই বা জানে কতজন? সেই দলের বিপক্ষেই এই হাল! ভারতে অনুষ্ঠিত চার দলের সিরিজে নিজেদের দ্বিতীয় ম্যাচে থাইল্যান্ডের বিপক্ষে শেষ বলে কষ্টসাধ্য জয় তুলে নিয়ে টানা দ্বিতীয় জয় পেল জাহানারা-ফাহিমারা।
প্রতিপক্ষ ছিলো অপেক্ষাকৃত দুর্বল থাইল্যান্ড। সেই থাইল্যান্ডের কাছেই নাকানি-চোবানি খেতে খেতে শেষ পর্যন্ত বেঁচেছে বাংলাদেশের নারী ক্রিকেটাররা। গতকাল বিহারের পাটনায় টসে জিতে থাইল্যান্ডকে ব্যাট করতে পাঠায় বাংলাদেশ। ব্যাট করতে নেমে নির্ধারিত ২০ ওভারে ৩ উইকেট হারিয়ে ১২০ রান তোলে থাইল্যান্ড। ১২১ রানের জবাবে ব্যাট করতে নেমে ব্যাটিং বিপর্যয়ে পড়ে বাংলাদেশ। তবে দৃঢ় হাতে দলকে এগিয়ে নিয়ে যান শামিমা সুলতানা। দলের দুর্দশা কিছুটা লাঘব হয় তার ব্যাট থেকে আসা ৩৮ রানে। কিন্তু শেষদিকে আবার দ্রæত উইকেট পতন ঘটতে থাকলে হারের শঙ্কা উঁকি দিচ্ছিলো বাংলাদেশ শিবিরে। কিন্তু ফাহিমার দৃঢ়তায় শেষ হাসিটা হাসে বাংলাদেশই। শেষ বলের নাটকে দুই উইকেটে জয় ছিনিয়ে আনে টাইগ্রেসরা। এর আগে প্রথম ম্যাচে স্বাগতিক ভারতের ‘এ’ দলকে ৫ উইকেটে হারিয়ে শুভ স‚চনা করে বাংলাদেশ।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: থাইল্যান্ড


আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ