Inqilab Logo

বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ০৫ বৈশাখ ১৪৩১, ০৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

শারাপোভার ‘হ্যাটট্রিক’

দ্বিতীয় রাউন্ডে জোকোভিচ-নাদাল

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ২২ জানুয়ারি, ২০২০, ১২:০১ এএম

অস্ট্রেলিয়ান ওপেনে ভেনাস উইলিয়ামসের ছিটকে পড়াতেই শেষ নয়। বিদায় নিলেন রাশিয়ান সুন্দরী মারিয়া শারাপোভাও। এ নিয়ে টানা তিন গ্র্যান্ড¯øামে হারের হ্যাটট্রিকও হয়ে গেল তার। চোটের কারণে সেপ্টেম্বরের পর প্রতিযোগিতাম‚লক ম্যাচে দ্বিতীয়বারের মতো মাঠে নেমেছিলেন। তাও ওয়াইল্ড কার্ড পেয়ে। কিন্তু ক্রোয়েশিয়ান ডোনা ভেকিচের কাছে পাত্তাই পেলেন না রাশিয়ান তারকা। হেরেছেন ৬-৩, ৬-৪ গেমে। এই হারের ফলে মেয়েদের এককে প্রথম রাউন্ডে বিদায় শারাপোভার। র‌্যাংঙ্কিয়েও বড় পতন হতে যাচ্ছে তার।

ডোপ টেস্টে পজিটিভ হওয়ার পর নিজের ছায়া হয়ে রয়েছেন শারাপোভা। অস্ট্রেলিয়ান ওপেনে ২০১০ সালের পর এবারই প্রথম এত আগে বিদায় নিয়েছেন। এ নিয়ে সর্বশেষ তিনটি গ্র্যান্ডসøামেই বিদায় নিলেন প্রথম রাউন্ডে। এখন অস্ট্রেলিয়ান ওপেনে এটাই শেষ অংশগ্রহণ কিনা এমন প্রশ্নের জবাবে শারাপোভার উত্তর ছিল, ‘আমি জানি না, আমি জানি না।’

অন্যদিকে অস্ট্রেলিয়ান ওপেনে রজার ফেদেরার ও নোভাক জোকোভিচের মতো দ্বিতীয় রাউন্ডে পৌঁছাতে সমস্যা হয়নি আরেক শীর্ষ বাছাই রাফায়েল নাদালের। বলিভিয়ার হুগো দেলিয়েনকে সহজেই হারিয়েছেন প্রথম রাউন্ডে। মেলবোর্নে ২০০৯ সালের চ্যাম্পিয়ন নাদালের প্রতিপক্ষ র‌্যাংঙ্কিয়ের ৭২তম। গতবারের রানার আপকে পরীক্ষায় ফেলতে পারেননি দেলিয়েন। নাদাল জয় তুলে নিয়েছেন ৬-২, ৬-৩, ৬-০ গেমে। ফেদেরার যেখানে রেকর্ড ২১ গ্র্যান্ডসøাম জেতার লড়াইয়ে আছেন। সেখানে তার রেকর্ডে ভাগ বসাতে লড়ছেন নাদাল। এমন শুরুতে নিজেও খুব খুশি ৩৩ বছর বয়সী স্প্যানিয়ার্ড, ‘ব্যক্তিগতভাবে আমি শুরুটা কিন্তু দারুণ করেছি।’ ছেলেদের এককে প্রথম রাউন্ড পার করেছেন অস্ট্রিয়ান পঞ্চম বাছাই ডমিনিক ঠিম, স্পেনের নবম বাছাই রবের্তো বাতিস্তা অগাত। ওদিকে অস্ট্রেলিয়ান ওপেনের গতবারের চ্যাম্পিয়ন নোভাক জোকোভিচকে অবশ্য জেতার জন্য বেশ ঘাম ঝরাতে হয়েছে, জার্মানির ইয়ান-লেনার্ড স্ত্রাফকে তিনি হারিয়েছেন ৭-৬ (৭-৫), ৬-২, ২-৬, ৬-১ সেটে।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: অস্ট্রেলিয়ান ওপেন

৩ ফেব্রুয়ারি, ২০২০
২৩ জানুয়ারি, ২০২০
২২ জানুয়ারি, ২০২০
২৮ জানুয়ারি, ২০১৯

আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ