Inqilab Logo

মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১, ১৩ শাওয়াল ১৪৪৫ হিজরী

রোহিঙ্গা বোঝা আর সইতে পারছি না

কক্সবাজারে ওবায়দুল কাদের

বিশেষ সংবাদদাতা কক্সবাজার থেকে | প্রকাশের সময় : ২২ জানুয়ারি, ২০২০, ১২:০১ এএম

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক, সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, রোহিঙ্গা সমস্যা সমাধানে বিশ্ব সম্প্রদায়ের দায়িত্ব রয়েছে। তাই রোহিঙ্গারা যাতে আমাদের বাংলাদেশের জন্য বোঝা হয়ে না দাঁড়ায় সেজন্য চীন ভারতসহ দায়িত্ব পালন করতে হবে বিশ্ব সম্প্রদায়কে। বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার আহবানে সাড়া দিয়ে মিয়ানমার যাতে তাদের নাগরিকদের ফিরিয়ে নিতে বাধ্য হয় সেই ভাবে বিশ্বসম্প্রদায় চাপ প্রয়োগ করবেন বলে তিনি আশাবাদী। গতকাল মঙ্গলবার কক্সবাজারের পাবলিক লাইব্রেরির শহীদ দৌলত মাঠে জেলা আওয়ামী লীগ আয়োজিত কর্মী সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

রোহিঙ্গা প্রসঙ্গে তিনি আরো বলেন, নিজ ভ‚মে আজ আমরা পরাধীন। আমরা আর সইতে পারছিনা রোহিঙ্গা বোঝা। এবার বাধ্য করা হবে দ্রæত রোহিঙ্গাদের ফেরত পাঠাতে। তাদের কারণে আমাদের সবকিছু আজ ক্ষতির সম্মুখীন। তাদের কারণে আমরা আজ চরম সঙ্কটে। মিয়ানমার সরকারকে বাধ্য করা হবে তাদের মানুষ তাদের দেশে ফেরত নিতে। এই বর্বর রোহিঙ্গাদের কারনে আতংকে থাকে উখিয়া-টেকনাফের মানুষ।

সিটি নির্বাচন প্রসঙ্গে তিনি বলেন, মেয়র নির্বাচনে আওয়ামী লীগ ঐক্যবদ্ধ থাকলে বিএনপির গণ জোয়ারের দুঃস্বপ্ন ভেস্তে যাবে। তিনি বলেন, বাংলাদেশকে বাঁচাতে হলে আওয়ামী লীগকে বাঁচাতে হবে। আর আওয়ামী লীগকে বাঁচাতে হলে দলের ত্যাগী নেতা-কর্মীদের বাঁচাতে হবে, এতে দল টিকে থাকবে। তিনি বলেন, বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনার নেতৃত্বে আজকে বাংলাদেশ উন্নয়নের দিকে এগিয়ে যাচ্ছে। দলের তৃণম‚ল থেকে নেতা পর্যন্ত ঐক্যবদ্ধ থেকে উন্নত বাংলাদেশ গঠনে এগিয়ে যেতে হবে। তিনি সুস্থ হয়ে পুনরায় কক্সবাজারের নেতাকর্মীদের সাথে সাক্ষাৎ করতে পারায় সকলের প্রতি কৃতজ্ঞতা জানান।

দলের নেতাকর্মীদের উদ্দেশে মন্ত্রী বলেন, ক্ষমতার অহঙ্কার কেউ দেখাবেন না। তাহলে একদিন এর পরিণতি খারাপ হবে। সিনিয়রদের সম্মান আর জুনিয়রদের স্নেহ করতে হবে। আর দলের কমিটি করার সময় ত্যাগী নেতাদের ম‚ল্যায়ন করতে হবে।

শেখ হাসিনার পরিবারের বিরোদ্ধে কোন দুর্নীতি নেই উল্লেখ করে বলেন, এ দেশে বিএনপি আর মাথাচড়া দিয়ে উঠতে পারবে না। বিএনপি আন্দোলনে ভাটা, নির্বাচনেও ভাটা। এই দল আর রাজনীতিতে বাংলাদেশে প্রাণ ফিরে পাবে না।

জেলা আওয়ামী লীগের সভাপতি এডভোকেট সিরাজুল মোস্তফার সভাপতিত্বে জনসভায় বক্তব্য রাখেন, কক্সবাজার জেলা আ,লীগের সাধারণ সম্পাদক ও মেয়র মুজিবুর রহমান, সংসদ সদস্য সাইমুম সরওয়ার কমল, আশেক উল্লাহ রফিক, কানিজ ফাতেমা মোস্তাক। জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মাহবুবুর রহমান, পৌর আ,লীগের সভাপতি নজিবুল ইসলাম, সাধারণ সম্পাদক উজ্জল কর, জেলা যুবলীগের সভাপতি সোহেল আহমেদ বাহাদুর।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ওবায়দুল কাদের


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ