Inqilab Logo

ঢাকা, রোববার, ২৩ ফেব্রুয়ারি ২০২০, ১০ ফাল্গুন ১৪২৬, ২৮ জামাদিউস সানি ১৪৪১ হিজরী

‘সীমান্ত হত্যা বন্ধ করেনি ভারত

১০ বছরে ৩৫০ বাংলাদেশি খুন’

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২২ জানুয়ারি, ২০২০, ১২:১৭ এএম

বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী আহমেদ বলেছেন, সীমান্তে প্রায় প্রতিদিনই বাংলাদেশের নাগরিকদের পাখির মতো গুলি করে হত্যা করা হচ্ছে। গত ১০ বছরে প্রায় ৩৫০ জন নিরীহ বাংলাদেশিকে ভারত-বাংলাদেশ সীমান্তে গুলি করে হত্যা করেছে বিএসএফ। নানা অজুহাতে ভারত থেকে পুশব্যাক চলছে, বাংলাদেশের প্রতিবাদ করার সাহস নেই। ভারতের সঙ্গে পররাষ্ট্রনীতি হওয়া উচিত পারস্পরিক স্বার্থ ও মর্যাদার ভিত্তিতে অথচ বাংলাদেশ নির্লজ্জভাবে চালু করেছে স্বামী-স্ত্রীর ক‚টনীতি।
গতকাল মঙ্গলবার রাজধানীর নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ে অনুষ্ঠিত সংবাদ সম্মেলনে তিনি এ মন্তব্য করেন। রুহুল কবির রিজভী বলেন, আমরা অব্যাহতভাবে বলে আসছি ডিজিটাল ডাকাতির এবং লুটপাটের অপর নাম ইভিএম। প্রতিবেশী ভারতের চেয়ে ১১ গুণ বেশি টাকায় দুর্নীতির মাধ্যমে ইভিএম ক্রয় করে জনগণের ওপর জোর করে চাপিয়ে দেয়া হচ্ছে। ইভিএম ব্যবহারের ম‚ল লক্ষ্য অর্থ লুটপাট এবং বর্তমান ভোট ডাকাত সরকারের লোকদেরকে জনপ্রতিনিধি বানানো। তাদের কাজ হলো একদিকে রাতের অন্ধকারে ভোট ডাকাতি অন্যদিকে সারাবিশ্বে বাতিল হয়ে যাওয়া ভোট চুরির ডিজিটাল যন্ত্র ইভিএম কেনার নাম করে শত শত কোটি টাকা লুটপাট।
তিনি বলেন, বেগম খালেদা জিয়াকে মুক্তি দিয়ে সংসদ ভেঙে নিরপেক্ষ সরকারের অধীনে নির্বাচন দেয়া না হলে সরকারের পালানোর পথ রুদ্ধ হয়ে যাবে মন্তব্য করে বিএনিপর এই নেতা বলেন, এই অনির্বাচিত নিশিরাতের সংসদ ভেঙে দিয়ে নিরপেক্ষ সরকারের অধীনে নির্বাচন ঘোষণা করুন। তা নাহলে রাজপথে জনবিস্ফোরণ রোধ করতে পারবেন না। তিনি বলেন, দীর্ঘ প্রায় দুই বছর ধরে প্রতিহিংসার রোষে কারাবন্দি বিনা চিকিৎসায় পঙ্গুপ্রায় দেশনেত্রী বেগম খালেদা জিয়ার মুক্তি চান দেশের প্রতিটি মানুষ। আমরা গুরুতর অসুস্থ দেশনেত্রীকে দ্রæত নিঃশর্ত মুক্তির দাবি জানাচ্ছি।
বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব বলেন, বেগম জিয়াকে বিনা চিকিৎসায় কারারুদ্ধ রেখে তার জামিনে সরকারের সর্বোচ্চ পর্যায় থেকে সরাসরি বাধা দেয়া হচ্ছে। তাকে সুচিকিৎসা থেকেও বঞ্চিত করে রাখা হয়েছে। বিচারকের আসনে বসে আওয়ামী লীগের কথামতো যেসব বিচারক নিরপরাধ মানুষের সঙ্গে অন্যায় আচরণ করছেন তাও দেশবাসী দেখছে। তিনি আরও বলেন, তারেক রহমান লন্ডনে জিয়াউর রহমানের জন্মবার্ষিকীর আলোচনা সভায় মাতৃভ‚মির ভৌগোলিক স্বাধীনতা-সার্বভৌমত্ব রক্ষায় ‘টেক ব্যাক বাংলাদেশ’ আন্দোলনে রাজপথে নেমে আসার যে ডাক দিয়েছেন তাতে দলমত নির্বিশেষে দেশপ্রেমিক প্রতিটি মানুষকে এক কাতারে এসে সাড়া দিতে ও সকলকে সক্রিয় শরিক হতে উদাত্ত আহŸান জানাচ্ছি। ##

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বিএনপি

১৮ ফেব্রুয়ারি, ২০২০
১৫ ফেব্রুয়ারি, ২০২০

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ