Inqilab Logo

ঢাকা, বুধবার, ২৬ ফেব্রুয়ারি ২০২০, ১৩ ফাল্গুন ১৪২৬, ০১ রজব ১৪৪১ হিজরী

পাসপোর্ট অফিসে অভিযান ৮ দালালের জেল-জরিমানা

বিশেষ সংবাদদাতা | প্রকাশের সময় : ২২ জানুয়ারি, ২০২০, ১২:১৭ এএম

রাজধানীর আগারগাঁওয়ে পাসপোর্ট অধিদফতরের সামনে অভিযান চালিয়ে ৮ জন দালালকে গ্রেফতার করার পর বিভিন্ন মেয়াদে কারাদন্ড ও জরিমানা করেছে র‌্যাব-২-এর পরিচালিত ভ্রাম্যমাণ আদালত। গত সোমবার দুপুর থেকে রাত ১১ টা পর্যন্ত এ অভিযান পরিচালিত হয়।

আটজনের মধ্যে ২ মাস বিনাশ্রম দন্ডপ্রাপ্ত দালালরা হলো- মাসুদ খান (৪৫), মোহসিন মিয়া(২৮), জসিম কাজি(২৯) ও হেমায়েত হোসেন (৩০)। তিন মাসের বিনাশ্রম কারাদন্ড দেয়া হয়েছে নুরুন্নবী (৪০) ও তৌহিদুল ইসলামকে (৩৪)। এছাড়া বাবুল হাওলাদার ও নেয়ামত শেখকে ১০ হাজার করে টাকা জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত। তাদের কাছ থেকে সেবাগ্রহীতাদের বিপুল পরিমাণ ডকুমেন্ট জব্দ করা হয়েছে। অভিযানে নের্তৃৃত্ব দেন র‌্যাব-২’র এসপি (সিপিসি ৩) শাহাব উদ্দিন। ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন র‌্যাব-২’র নির্বাহী ম্যাজিস্ট্রেট আনিসুর রহমান।
র‌্যাব কর্মকর্তঅরা জানান, যারা পাসপোর্ট প্রক্রিয়া কম বোঝেন কিংবা দ্রæত পাসপোর্ট দরকার এমন সেবাগ্রহীতাদের টার্গেট করেন ও দ্রæত পাসপোর্ট পাইয়ে দিতে দরকষাকষি করে দালালরা। ২০ হাজার থেকে শুরু করে লাখ টাকা পর্যন্ত হাতিয়ে নেয় চক্রটি। স¤প্রতি এক সেবাগ্রহীতার কাছে ৭০ হাজার টাকা নেয় দালাল চক্রটি। কিন্তু তিনি পাসপোর্ট পাননি। এমনকি টাকাও ফেরত দেয়নি চক্রটি। এ ব্যাপারে অভিযোগ পেয়ে র‌্যাব-২’র একটি দল অভিযান পরিচালনা করে আট দালালকে আটক করে। বিভিন্ন মাধ্যমে পাওয়া তথ্যের ভিত্তিতে পাসপোর্ট অফিসকে দুর্নীতি ও দালাল মুক্ত করতে খুব শিগগিরই বড় ধরনের অভিযান চালাবে র‌্যাব।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: পাসপোর্ট

২৪ জানুয়ারি, ২০২০

আরও
আরও পড়ুন