Inqilab Logo

ঢাকা, রোববার, ২৩ ফেব্রুয়ারি ২০২০, ১০ ফাল্গুন ১৪২৬, ২৮ জামাদিউস সানি ১৪৪১ হিজরী

উখিয়ায় ভয়াবহ অগ্নিকাণ্ড

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২২ জানুয়ারি, ২০২০, ১১:১৬ এএম

কক্সবাজারের উখিয়ার মরিচ্যা পাতাবাড়ি বাজারে ভয়াবহ অগ্নিকাণ্ডে প্রায় অর্ধশত দোকানের মালামালসহ ভস্মীভূত হয়েছে। এতে প্রায় কয়েক কোটি টাকার ক্ষয়ক্ষতি হয়েছে ধারণা করছেন ক্ষতিগ্রস্তরা। মঙ্গলবার দিবাগত রাত সাড়ে ১২টার দিকে এ অগ্নিকাণ্ডের সূত্রপাত হয় বলে জানিয়েছেন বাজারের মার্কেট মালিক মোর্শেদুল আলম চৌধুরী টিটু।

তার মতে, আগুন ধরার অনেক সময় পরও পল্লী বিদ্যুৎতের লাইন সচল থাকায় আগুন দ্রুত সেমিপাকা মার্কেটগুলোতে ছড়িয়ে পড়ে। সাথে ব্লাস্ট হয়েছে গ্যাসের সিলিন্ডার। তাই জনগণ চেষ্টা করেও শুরুতে আগুন নেবাতে গিয়েও পিছু হটে।

প্রায় ২ ঘণ্টা চেষ্টা চালিয়ে জনতার সহায়তায় আগুন নিয়ন্ত্রণে এনেছে দমকল বাহিনী। তবে, আগুনের সূত্রপাত সম্পর্কে কেউ নির্দিষ্ট করে কিছু বলতে পারছেন না। ধারণা করছেন কোন রেস্তোরাঁর চুলা (চায়ের দোকান) থেকে আগুনের সূত্রপাত হতে পারে।

হলদিয়া পালং ইউনিয়ন পরিষদের (ইউপি) পাতাবাড়ি এলাকার সদস্য মোহাম্মদ বাদশা মেম্বার জানান, মরিচ্যা পাতাবাড়ি বাজারে পূর্ব-পশ্চি, উত্তর-দক্ষিণ মিলে প্রায় দেড় থেকে দু’শতাধিক দোকান-পাট রয়েছে। উত্তরাংশে রয়েছে প্রায় অর্ধশতাধিক দোকান। মঙ্গলবার দিনগত রাত সাড়ে ১২টার দিকে সোখানেই হঠাৎ আগুন লাগে।

উখিয়া ফায়ার স্টেশনের ইনচার্জ জানান, অগ্নিকাণ্ডে বেশ কিছু দোকান পুড়ে গেছে। তবে কি পরিমাণ দোকান পুড়েছে তা রাতে নিরূপন করা সম্ভব নয়। এখনও পর্যন্ত কেউ হতাহতের ঘটনা নজরে আসেনি। স্থানীয়দের ভাষ্যমতে পুড়ে যাওয়া দোকানগুলোর মাঝে কিছু দোকানে কয়েক কোটি টাকার মালামাল মজুত ছিল।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: অগ্নিকাণ্ড


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ