Inqilab Logo

ঢাকা, শুক্রবার, ২১ ফেব্রুয়ারি ২০২০, ০৮ ফাল্গুন ১৪২৬, ২৬ জামাদিউস সানি ১৪৪১ হিজরী

এরদোগানের নামে যমজ ৩ সন্তানের নাম রাখল বাংলাদেশি দম্পতি

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২২ জানুয়ারি, ২০২০, ১১:৩৮ এএম

তুরস্ক প্রবাসী বাংলাদেশি এক দম্পতি সদ্য ভূমিষ্ঠ হওয়া নিজেদের যমজ তিন নবজাতকের নাম রেখেছেন ‘রজব’, ‘তাইয়্যেব’ ও ‘এরদোগান’। তুরস্কের প্রেসিডেন্ট রজব তাইয়্যেব এরদোগানের প্রতি ভালবাসার দৃষ্টান্ত দেখিয়ে নিজেদের সদ্যভূমিষ্ট তিন ছেলের এ নাম রেখেছে ওই বাংলাদেশি দম্পতি।

মঙ্গলবার (২১ জানুয়ারি) তুরস্কের রাষ্ট্রীয় সংবাদমাধ্যম আনাদোলু জানিয়েছে, বাংলাদেশ স্বাস্থ্য মন্ত্রণালয়ের সহযোগিতায় ও তুরস্কের দুর্যোগ ও জরুরী ব্যবস্থাপনা বিভাগের অর্থায়নে তুরস্কে প্রতিষ্ঠিত একটি হাসপাতালে জন্মগ্রহণ করে ওই যমজ তিন ভাই।

জানা গেছে, যমজ তিন ভাইয়ের মধ্যে প্রথমজনের নাম ‘রজব’, দ্বিতীয়জনের নাম ‘তাইয়্যেব’ ও তৃতীয় জনের নাম ‘এরদোগান’ রাখা হয়েছে।
উল্লেখ্য, এর আগে ২০১৭ সালে সিরিয়ার এক দম্পতি তাদের তিন যমজ নবজাতকের নাম রাখেন যথাক্রমে ‘রজব’, ‘তাইয়্যেব’ ও ‘আমেনা’। দুই ছেলে শিশুর নাম প্রেসিডেন্ট এরদোগানের নামের সঙ্গে এবং এক মেয়ে শিশুর নাম রাখেন প্রেসিডেন্টের স্ত্রী আমেনা এরদোগানের নামের সঙ্গে মিলিয়ে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন