Inqilab Logo

ঢাকা শনিবার, ২৮ নভেম্বর ২০২০, ১৩ অগ্রহায়ণ ১৪২৭, ১২ রবিউস সানি ১৪৪২ হিজরী

ফেসবুক থেকে আয় ৬ বছরের শিশুর!

প্রকাশের সময় : ১ জুলাই, ২০১৬, ১২:০০ এএম

ইনকিলাব ডেস্ক : নিহাল রাজ নামের ৬ বছরের এক ভারতীয় শিশু রাধুনি (শেফ) ফেসবুক থেকে ২ হাজার মার্কিন ডলার আয় করেছে। ইউটিউবে নিহালের আইসক্রিম তৈরির একটি ভিডিও ফেসবুকে ভাইরাল হওয়ার কারণে ফেসবুক কর্তৃপক্ষ ঐ ভিডিও ২ হাজার ডলারে কিনে নেয়। নিহাল রাজের পরিবারের সবাই খাবার বিলাসী, অনেক ধরনের রান্না হয় তাদের বাসায়। নিহাল ৪ বছর বয়সেই রান্না শুরু করে। আইসক্রিম ও কেক বা কুকি ধরনের খাবারগুলো তৈরি করতে পারে নিহাল। মায়ের কাছে খাদ্য তৈরি প্রণালী শুনেই নিজে নিজে তা তৈরি করার চেষ্টা করত নিহাল। নিহাল আইসক্রিম তৈরির ভিডিও ইউটিউবে তার চ্যানেলে আপলোড করে। সূত্র : ম্যাশেবল।
হোয়াটসঅ্যাপ বন্ধের আবেদন খারিজ
ইনকিলাব ডেস্ক : হোয়াটসঅ্যাপ বন্ধের আবেদন খারিজ করে দিয়েছেন ভারতের সর্বোচ্চ আদালত। একই সঙ্গে আবেদনকারীকে এব্যাপারে সরকারের কাছে যাওয়ার জন্য পরামর্শ দিয়েছেন আদালত। হরিয়ানা ভিত্তিক তথ্য অধিকার কর্মী সুধীর যাদবের জনস্বার্থে করা এ সংক্রান্ত এক রিটের শুনানি শেষে গত বুধবার (২৯ জুন) সুপ্রিমকোর্ট এ নির্দেশনা দেয়। হরীশ যাদব তার আবেদনে বলেছিলেন, বিভিন্ন মেসেজিং অ্যাপস যেমন হোয়াটসঅ্যাপ, ভাইবার, টেলিগ্রাম ইত্যাদির মাধ্যমে সন্ত্রাসী এবং অপরাধীরা তাদের কার্যক্রম পরিচালনা করে থাকে। এতে দেশের জাতীয় নিরাপত্তা হুমকির সম্মুখীন। তাই এসব অ্যাপ অবিলম্বে নিষিদ্ধ করা  বিবিসি, রয়টার্স।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ফেসবুক থেকে আয় ৬ বছরের শিশুর!
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ