Inqilab Logo

ঢাকা শনিবার, ১৯ সেপ্টেম্বর ২০২০, ০৪ আশ্বিন ১৪২৭, ০১ সফর ১৪৪২ হিজরী

সত্যিই হামলা হলে নির্বাচন কমিশনের গুরুত্ব দিয়ে দেখা উচিত: ওবায়দুল কাদের

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২২ জানুয়ারি, ২০২০, ১২:১৭ পিএম

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, বিএনপি এখন একটা নালিশ নির্ভর দল হয়ে গেছে। আন্দোলন, নির্বাচন কোথাও তাদের সাফল্য নেই। তারা নালিশ নির্ভর রাজনীতি করছে। বিদেশিদের কাছে ধরনা দিচ্ছে এবং নালিশ করছে। নির্বাচন আন্দোলনে ব্যর্থ হয়ে এখন তাদের নালিশ করা ছাড়া তাদের আর রাজনৈতিক পুঁজি নেই।

আজ বুধবার সকালে কক্সবাজারের হোটেল-মোটেল জোনের সুগন্ধা পয়েন্টে লিংক রোড-লাবণী পয়েন্ট সড়ক চারলেনে উন্নীতকরণ প্রকল্পের কাজ পরিদর্শনের সময় মন্ত্রী এ কথা বলেন।

ঢাকা সিটি নির্বাচনে বিএনপির প্রার্থীর উপর হামলার বিষয়ে কাদের বলেন, আইন প্রয়োগকারী সংস্থাগুলো যারা ব্যবস্থা নিতে পারে এখন তারা নির্বাচন কমিশনের অধীনে ন্যাস্ত। ঘটনার পুনরাবৃত্তি রোধে নির্বাচন কমিশন এখানে প্রয়োজনীয় ব্যবস্থা নিতে পারে। সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, ঢাকা সিটি করপোরেশন নির্বাচনে কোনো প্রার্থীর উপর সত্যিই যদি হামলা হয়ে থাকে, বিষয়টি সুষ্ঠু নির্বাচনের স্বার্থে নির্বাচন কমিশনের গুরুত্বের সঙ্গে দেখা উচিত। কারণ এটি নির্বাচন কমিশনের এখতিয়ার।

রোহিঙ্গাদের বিষয়ে ওবায়দুল কাদের বলেন, রোহিঙ্গাদের আমরা মানবিক সাহায্য করেছি, সেই মানবিক সাহায্য এখন আমাদেরকে মানবিক সংকটের দিকে ঠেলে দিয়েছে। ভারত-চীনসহ আর্ন্তজাতিক সম্প্রদায়কে মিয়ানমারের ওপর আরো চাপ প্রয়োগের আহ্বান জানান তিনি।

কক্সবাজার-চট্টগ্রাম মহাসড়কের চার লেনের কাজ অনেক দূর এগিয়েছে। বিভিন্ন কারণে এখন কক্সবাজারের গুরুত্ব অনেক বেড়ে গেছে, বলেন কাদের।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ওবায়দুল কাদের


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ