Inqilab Logo

ঢাকা, রোববার, ০৫ জুলাই ২০২০, ২১ আষাঢ় ১৪২৭, ১৩ যিলক্বদ ১৪৪১ হিজরী

রাবিতে অফিসারদের কলম বিরতি

রাবি সংবাদদাতা | প্রকাশের সময় : ২২ জানুয়ারি, ২০২০, ৪:৫৬ পিএম

রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) রেজিস্ট্রার ড. এম এ বারীর অপসারণ চেয়ে প্রথম দিনের মত কলম বিরতি পালন করেছে অফিসার সমিতি। বুধবার সকাল ১০টা থেকে ১২টা পর্যন্ত এ কর্মবিরতি পালন করে। পরে ভিসি দপ্তরে সমিতির সঙ্গে বৈঠকে বসেন ভিসি প্রফেসর ড. এম আব্দুস সোবহান ও প্রো-ভিসিদ্বয়। সেখানে সমিতির ৬দফা দাবি মেনে নিয়ে বাস্তবায়নের আশ্বাসে বৃহস্পতিবার কলম বিরতী কর্মসূচি স্থগিত করে সমিতির নেতৃবৃন্দ।

এর আগে কর্মকর্তাদের পদোন্নতির ফাইলে প্রতিবন্ধকতা সৃষ্টি, উচ্চ আদালতের রায়কে উপেক্ষা, প্রাপ্য বেতন ও বকেয়া থেকে বঞ্চিত, বিবিধ পারিতোষিক থেকে বঞ্চিত, সর্বোচ্চ প্রশাসনের সাথে কর্মকর্তাদের সম্পর্কে ভুল ব্যাখ্যার মাধ্যমে মুখোমুখি করাসহ অনেক ক্ষেত্রে বাধাগ্রস্থ করার রেজিস্ট্রার এর বিরুদ্ধে অভিযোগ এনে অপসারণ চেয়ে দু’দিনব্যাপী কলম বিরতী কর্মসূচি ঘোষণা করে।

অফিসার সমিতির সাধারণ সম্পাদক মো. রাব্বেল হোসেন জানান, সমিতির নেতৃবৃন্দের সঙ্গে ভিসি আলোচনায় বসে প্রশাসক প্রথা বাতিল ও রেজিস্ট্রার অপসারণসহ ৬ দফা দাবি বাস্তবায়নের আশ^াস দিয়েছে। তবে এটি বিলম্বিত হলে আবার কঠোর কর্মসূচির হুশিয়ারি দেন এবং ঘোষিত কর্মসূচি স্থগিত করা হয়েছে বলে জানান তিনি।
এ বিষয়ে রাবি ভিসি প্রফেসর ড. এম আব্দুস সোবহানের মুঠোফোনে একাধিক বার যোগাযোগ করা হলেও তিনি ফোন রিসিভ করেন নি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: রাবি


আরও
আরও পড়ুন