Inqilab Logo

ঢাকা, শনিবার, ০৪ এপ্রিল ২০২০, ২১ চৈত্র ১৪২৬, ০৯ শাবান ১৪৪১ হিজরী

চাটখিলে স্কুলের জমি দখল কলেজের, মানববন্ধন

নোয়াখালী ব্যুরো | প্রকাশের সময় : ২২ জানুয়ারি, ২০২০, ৬:৩৭ পিএম

চাটখিল সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ের সীমানা প্রাচীর ভেঙে জায়গা দখলের অভিযোগ উঠেছে চাটখিল মহিলা ডিগ্রি কলেজ কর্তৃপক্ষের বিরুদ্ধে। তবে এমন অভিযোগ অস্বীকার করেছে কলেজ কর্তৃপক্ষ।

বুধবার দুপুরে এই ঘটনার প্রতিবাদে দুই শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থী ও শিক্ষকরা ক্লাস বর্জন করে উপজেলা পরিষদের সামনে পাল্টাপাল্টি মানববন্ধন করেছেন।
দুপুরে সরকারি বালিকা উচ্চ বিদ্যালয় ও চাটখিল মহিলা ডিগ্রি কলেজের শিক্ষার্থী ও শিক্ষকরা উপজেলা পরিষদের সামনে জড়ো হয়ে পাল্টাপাল্টি মানববন্ধন করে। খবর পেয়ে উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা মিজানুর রহমান ভূঁইয়া ঘটনাস্থলে পৌঁছে আলোচনার মাধ্যমে বিষয়টির মীমাংসার আশ্বাস দিলে দুই প্রতিষ্ঠানের শিক্ষকরা শিক্ষার্থীদের নিয়ে ক্যাম্পাসে ফিরে যান।

চাটখিল সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক (ভারপ্রাপ্ত) সামছুন নাহার অভিযোগ করে বলেন, মঙ্গলবার বিকেল থেকে চাটখিল মহিলা ডিগ্রি কলেজের অধ্যক্ষের নির্দেশে অজ্ঞাতনামা কিছু লোক বিদ্যালয়ের সীমানা প্রাচীর ভাঙচুর করে। এসময় তারা বিদ্যালয়ের আনুমানিক চার লাখ টাকা মূল্যের গাছ কেটে নিয়ে যায়। এরপর বুধবার সকাল থেকে বিদ্যালয়ের জায়গায় অবৈধভাবে স্থাপনা নির্মাণের উদ্দেশ্যে ইট বালু জড়ো করতে থাকে। এসময় বিদ্যালয় কর্তৃপক্ষ বাধা দিতে গেলে তাদেরকে ভয়ভীতি ও হুমকি দেওয়া হয়।

চাটখিল মহিলা ডিগ্রি কলেজের অধ্যক্ষ মোহাম্মদ সাইফুল ইসলাম এসব অভিযোগ অস্বীকার করেন। তার দাবি, কলেজ কর্তৃপক্ষ বিদ্যালয়ের জমি জবর দখল করছে না, বরং কলেজের নামে সরকারিভাবে বন্দোবস্তোকৃত জমি বুঝে নিচ্ছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মানববন্ধন


আরও
আরও পড়ুন