Inqilab Logo

ঢাকা, মঙ্গলবার, ৩১ মার্চ ২০২০, ১৭ চৈত্র ১৪২৬, ০৫ শাবান ১৪৪১ হিজরী
শিরোনাম

ব্রাজিলের সুপারস্টার জুলিও সিজার ঢাকায়

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ২২ জানুয়ারি, ২০২০, ৭:২৮ পিএম

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের রহমানের জন্মশতবার্ষিকী উপলক্ষে শুরু হয়েছে মুজিববর্ষ পালন। এ উপলক্ষে ঢাকায় এসেছেন ব্রাজিলের সুপারস্টার, সাবেক তারকা গোলরক্ষক জুলিও সিজার। বুধবার বিকেল ৫টায় হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমান বন্দরে এসে নামেন জুলিও। বিমান বন্দরে তাকে অভ্যর্থণা জানান বাংলাদেশ ফুটবল ফেডারেশনের (বাফুফে) কর্মকর্তারা।

মুজিববর্ষে দেশের ক্রীড়াঙ্গনে আয়োজন হচ্ছে প্রায় শতাধিক অনুষ্ঠান। বর্ষটিকে স্মরণীয় করে রাখতে বাফুফে নানা কর্মসূচী হাতে নিয়েছে। যার মধ্যে অন্যতম হচ্ছে আর্জেন্টাইন ফুটবল স¤্রাট এবং কিংবদন্তী ফুটবলার দিয়েগো ম্যারাডোনা’কে ঢাকায় আনার চেষ্টা। শুধু ম্যারাডোনাই নন, বিশ্ব ফুটবলের বেশ কিছু তারকা ফুটবলারকে ঢাকায় আনতে নিরলস চেষ্টা করে যাচ্ছে বাফুফে। এরই অংশ হিসেবে সবার আগে বাংলাদেশে আসলেন ব্রাজিলের সাবেক বিশ্বসেরা গোলরক্ষক জুলিও সিজার। বুধবার ঢাকায় আসার পর বৃহস্পতিবার সকাল সাড়ে ১১টায় ধানমন্ডির ৩২ নম্বরে বঙ্গবন্ধু যাদুঘর পরিদর্শন করবেন জুলিও। এসময় বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুস্পস্তবক অর্পণ করবেন তিনি। দুপুরে বাফুফে ভবনে স্বাধীন বাংলা ফুটবল দলের সদস্য এবং বাফুফের নির্বাহী কমিটির সদস্যদের সঙ্গে ফটোসেশন অংশ নিবেন জুলিও সিজার। বিকেল সাড়ে ৩ টায় আনুষ্ঠানিক সংবাদ সম্মেলনে মিডিয়ার মুখোমুখি হবে তিনি। বিকেল ৫ টায় বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে উপস্থিত হবেন বাংলাদেশ-বুরুন্ডির মধ্যকার বঙ্গবন্ধু গোল্ডকাপের দ্বিতীয় সেমিফাইনাল ম্যাচ দেখতে।

ঢাকায় নেমে জুলিও সিজার বলেন, ‘প্রথমবারের মতো আমি বাংলাদেশে এসেছি। বাংলাদেশ সম্পর্কে খুব বেশি জানি না। আমি চেষ্টা করবো এ দুইদিনে এখানকার ফুটবল সম্পর্কে জানতে।’ তিনি যোগ করেন, ‘ব্রাজিল এখনো বিশ্বের পাওয়ারফুল ফুটবল নেশন।’



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন