Inqilab Logo

ঢাকা, শুক্রবার, ১৪ আগস্ট ২০২০, ৩০ শ্রাবণ ১৪২৭, ২৩ যিলহজ ১৪৪১ হিজরী

ফের ফাইনালে ফিলিস্তিন

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ২২ জানুয়ারি, ২০২০, ৮:২৪ পিএম

বঙ্গবন্ধু গোল্ডকাপ আন্তর্জাতিক ফুটবল টুর্নামেন্টে টানা দ্বিতীয়বার ফাইনালে খেলার যোগ্যতা অর্জন করল বর্তমান চ্যাম্পিয়ন ফিলিস্তিন। মুজিববর্ষের প্রথম ক্রীড়া আসর বঙ্গবন্ধু গোল্ডকাপের শিরোপা ধরে রাখার মিশনে আরো একধাপ এগিয়ে গেল মধ্যপ্রাচ্যের দেশটি। বুধবার বিকেলে বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে টুর্নামেন্টের প্রথম সেমিফাইনালে ফিলিস্তিন ১-০ গোলে সিশেলসকে হারিয়ে ফাইনালে পৌঁছে গেল। বিজয়ী দলের হয়ে একমাত্র জয়সূচক গোলটি করেন ফরোয়ার্ড লেথ খারুব। এটা নিয়ে এবারের আসরে টানা তিন ম্যাচেই জয় পেল ফিলিস্তিন। বাংলাদেশ ও শ্রীলঙ্কাকে হারিয়ে ‘এ’ গ্রুপ চ্যাম্পিয়ন হয়ে শেষ চারে ‘বি’ গ্রুপ রানার্সআপ সিশেলসকে পায় ফিলিস্তিন।

আফ্রিকান দলটির বিপক্ষে বুধবার ম্যাচের শুরু থেকেই আক্রমনাত্মক ফুটবল খেললেও গোলে জন্য হাপিত্যেস করতে হয় ফিলিস্তিনকে। অবশেষে ম্যাচের ৮০ মিনিটে কাঙ্খিত গোলের দেখা পায় বিজয়ীরা। এসময় সতীর্থের বাড়ানো বল ধরে ডান দিক থেকে লেথ খারুব ক্রস করলে বল বাঁক খেয়ে গোল পোস্টে আশ্রয় নেয় (১-০)। বাকি সময় সমতায় ফিরতে না পারায় হারের গ্লানি নিয়েই মাঠ ছাড়ে সিশেলস।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বঙ্গবন্ধু গোল্ডকাপ

২২ জানুয়ারি, ২০২০
১৮ জানুয়ারি, ২০২০

আরও
আরও পড়ুন