Inqilab Logo

ঢাকা মঙ্গলবার, ২৬ জানুয়ারি ২০২১, ১২ মাঘ ১৪২৭, ১২ জামাদিউস সানী ১৪৪২ হিজরী

চবিতে ছাত্রলীগের দুই

গ্রুপের সংঘর্ষে আহত ৬

চট্টগ্রাম ব্যুরো | প্রকাশের সময় : ২৩ জানুয়ারি, ২০২০, ১২:০১ এএম

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে ছাত্রলীগের দুই গ্রæপের সংঘর্ষে ছয়জন আহত হয়েছে। এর প্রতিবাদে একাংশ বিশ্ববিদ্যালয়ে অবরোধের ডাক দিয়েছে। গতকাল বুধবার দলীয় কোন্দলে দুই দফা সংঘর্ষের পর সন্ধ্যায় এ কর্মসূচি ঘোষণা করে বগিভিত্তিক ‘বিজয় গ্রæপ’। এ ঘটনার জেরে ক্যাম্পাসের সোহরাওয়ার্দী ও শাহ আমানত হলের সামনে অবস্থান নিয়েছে বিজয় ও প্রতিপক্ষ চুজ ফ্রেন্ডস উইথ কেয়ারের (সিএফসি) নেতা-কর্মিরা। ক্যাম্পাসজুড়ে আতঙ্ক বিরাজ করছে। অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।

মারামারিতে জড়িত সিএফসি ও বিজয় দুই গ্রæপ শিক্ষা উপমন্ত্রী মহিবুল হাসান চৌধুরীর অনুসারি হিসেবে ক্যাম্পাসে পরিচিত। পুলিশ ও ছাত্রলীগ সূত্র জানায়, বিকেলে কেন্দ্রীয় খেলার মাঠে সিএফসির এক কর্মিকে মারধর করেন বিজয়ের কর্মিরা। এর জের ধরে বিকেল ৫টার দিকে সোহরাওয়ার্দী হলে গিয়ে বিজয়ের তিন কর্মিকে মারধর করেন সিএফসির নেতা-কর্মিরা।

ঘটনা জানাজানি হলে বিজয়ের নেতা-কর্মিরা সোহরাওয়ার্দী এবং সিএফসির নেতা-কর্মিরা শাহ আমানত হলের সামনে জড়ো হন। এ সময় তাদের হাতে লোহার রড, লাঠিসোঁটা ও রামদা দেখা যায়। আহত অবস্থায় আবু বকর নামে বিজয়ের এক কর্মিকে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: চবি

৭ জানুয়ারি, ২০২১
৫ জুলাই, ২০২০

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ