Inqilab Logo

ঢাকা, সোমবার, ০৬ এপ্রিল ২০২০, ২৩ চৈত্র ১৪২৬, ১১ শাবান ১৪৪১ হিজরী
শিরোনাম

তিলাওয়াতে মুগ্ধতা ছড়াবেন ৮ দেশের ক্কারী

চট্টগ্রামে আন্তর্জাতিক কিরাত সম্মেলন শনিবার

চট্টগ্রাম ব্যুরো | প্রকাশের সময় : ২৩ জানুয়ারি, ২০২০, ১২:০১ এএম

বারো আউলিয়ার পুণ্যভ‚মি চট্টগ্রামে ২০তম আন্তর্জাতিক কিরাত সম্মেলন আগামী শনিবার। পবিত্র কোরআন তিলাওয়াতে মুগ্ধতা ছড়াতে আসছেন স্বাগতিক বাংলাদেশসহ বিশ্বের আট দেশের সেরা কারীগণ। গতকাল বুধবার নগরীর একটি রেস্টুরেন্টে আয়োজিত সংবাদ সম্মেলনে এ তথ্য জানান পিএইচপি ফ্যামিলি ও শাহাদাতে কারবালা মাহফিল পরিচালনা পর্ষদের চেয়ারম্যান সুফি মিজানুর রহমান। তিনি বলেন, স্বাগতিক বাংলাদেশ ছাড়াও জর্ডান, ইরান, মিশর, তুরস্ক, মরক্কো, মালয়েশিয়া, থাইল্যান্ডের নামকরা কারীগণ কিরাত সম্মেলনে যোগ দেবেন। সুফি মিজানুর রহমান বলেন, শুদ্ধ কোরআন তিলাওয়াতের মুগ্ধতা ছড়িয়ে দিতে এ সম্মেলন। কোরআনের শিক্ষা হৃদয়ের গভীরে ধারণ করতে হবে।

আন্তর্জাতিক কোরআন তিলাওয়াত সংস্থার (ইক্বরা) উদ্যোগে আয়োজিত সম্মেলনের ব্যবস্থাপনায় রয়েছে শাহাদাতে কারবালা মাহফিল পরিচালনা পর্ষদ। সহযোগিতায় করছে আনজুমান-এ-রহমানিয়া আহমদিয়া সুন্নিয়া ট্রাস্ট ও গাউসিয়া কমিটি বাংলাদেশ। সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন পিএইচপি ফ্যামিলির পরিচালক জহিরুল ইসলাম চৌধুরী রিংকু। তিনি বলেন, জমিয়তুল ফালাহ মসজিদে শনিবার বিকেল ৩টায় কিরাত সম্মেলন শুরু হবে।

এবার বিশ্বখ্যাত কারী মিশরের শাইখ আদিল আল-বায, ইরানের কারীম মানসুরী, তুরস্কের হুসাইন তুরকান, জর্ডানের সামিহ আল আসামেনাহ, মরক্কোর শাইখ আহমাদ আল খালদী, মালয়েশিয়ার ওয়ান আইনুদ্দীন হিলমী বিন আবদুল্লাহ, থাইল্যান্ডের মুয়াব মুস্তফা ও বাংলাদেশের শাইখ আহমদ বিন ইউসুফ আল-আযহারী প্রমুখ অংশ নেবেন। মুসল্লিদের জন্য মসজিদ প্লাজা, সামনের মাঠ ও মসজিদের নিচে নারীদের জন্য প্রজেক্টরের মাধ্যমে তেলাওয়াত শোনার ব্যবস্থা থাকবে।

এতে আনজুমান-এ-রহমানিয়া আহমদিয়া সুন্নিয়া ট্রাস্টের সিনিয়র ভাইস প্রেসিডেন্ট মোহাম্মদ মহসিন, সেক্রেটারি জেনারেল আনোয়ার হোসেন, গাউসিয়া কমিটির চেয়ারম্যান পেয়ার মোহাম্মদ, কারী আবু তালেব মোহাম্মদ আলাউদ্দিন প্রমুখ উপস্থিত ছিলেন।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: সম্মেলন


আরও
আরও পড়ুন