Inqilab Logo

ঢাকা, রোববার, ২৩ ফেব্রুয়ারি ২০২০, ১০ ফাল্গুন ১৪২৬, ২৮ জামাদিউস সানি ১৪৪১ হিজরী

সড়কে ঝরল ৯ প্রাণ

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৩ জানুয়ারি, ২০২০, ১২:০১ এএম

সিলেটে ট্রাকের ধাক্কায় প্রাণ গেল তরুণের। টাঙ্গাইলে পৃথক সড়ক দুর্ঘটনায় নিহত হয়েছেন দুইজন। এছাড়াও সারাদেশে সড়ক দুর্ঘটনায় নিহত হয়েছেন আরো ছয় জন। আমাদের সংবাদদাতাদের পাঠানো তথ্যের ভিত্তিতে এ প্রতিবেদন-

সিলেট ব্যুরো জানায়, সিলেটে ট্রাকের ধাক্কায় ইমতিয়াজ মাহবুব মির্জা (২০) নামে এক তরুণের মৃত্যু হয়েছে। এ ঘটনায় মোটরসাইকেলের আরও দুই আরোহী আহত হয়েছেন। গতকাল ভোর রাতে নগরের চৌহাট্টায় এ দুর্ঘটনা ঘটে। নিহত মাহবুব মির্জা নগরের শেখঘাট এলাকার বাসিন্দা।

পুলিশ সূত্রে জানা যায়, নগরীর জিন্দাবাজারে একটি গায়ে হলুদের অনুষ্ঠান শেষে ইমতিয়াজ ও তার বন্ধুরা শহরতলীর বালুচর কনের বাড়িতে যান। সেখান থেকে মোটরসাইকেলযোগে বাসায় ফেরার পথে চৌহাট্টা পয়েন্টে জিন্দাবাজার থেকে আম্বরখানাগামী একটি ট্রাক তাদের মোটরসাইকেল ধাক্কা দেয়। এতে রাস্তায় ছিটকে পড়ে ইমতিয়াজের মৃত্যু হয়। অন্যরা গুরুতর আহত হন। স্থানীয়রা আহত দুজনকে উদ্ধার করে সিলেট এমএজি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করেন। সিলেট কোতয়ালী মডেল থানার ওসি মো. সেলিম মিয়া বলেন, স্থানীয়দের সহায়তায় চালককে আটক করে ট্রাকটি জব্দ করা হয়েছে।

টাঙ্গাইল জেলা সংবাদদাতা জানান, টাঙ্গাইলে পৃথক সড়ক দুর্ঘটনায় দুইজন নিহত হয়েছেন। এতে আহত হয়েছেন কমপক্ষে ২৫ জন। গতকাল ভোরে ঢাকা-টাঙ্গাইল-বঙ্গবন্ধু সেতু মহাসড়কের কালিহাতীর কামাক্ষামোড়ে ও বঙ্গবন্ধু সেতু টোলপ্লাজা এলাকায় পৃথক দুর্ঘটনা দুটি ঘটে। আহতদের উদ্ধার করে টাঙ্গাইল জেনারেল হাসপাতালসহ বিভিন্ন হাসপাতাল ও ক্লিনিকে ভর্তি করা হয়েছে। নিহতদের মধ্যে একজনের পরিচয় পাওয়া গেছে তার নাম ইমন হোসেন। সে ভ‚ঞাপুর উপজেলার কুকাদাইর গ্রামের শাহাদত হোসেনের ছেলে।

বঙ্গবন্ধু সেতু পূর্ব থানার ওসি কাজী আইয়ুবুর রহমান জানান, ঘনকুয়াশার কারণে গতকাল ভোরে ঢাকা-বঙ্গবন্ধু সেতু মহাসড়কের কালিহাতী উপজেলার কামাক্ষামোড় এলাকায় দুটি ট্রাক ও বাসের ত্রিমুখী সংঘর্ষের ঘটনা ঘটে। এতে ট্রাক হেলপার ইমন ঘটনাস্থলেই মারা যায়। আহত হয় ১৫ জন।

অপরদিকে সকাল সাড়ে ৭টার দিকে ঘনকুয়াশার কারণে বঙ্গবন্ধু সেতুর পূর্বপ্রান্তে টোলপ্লাজা এলাকায় উত্তরবঙ্গগামী একটি বাস অপর একটি গাড়িকে ওভারটেক করতে গেলে সংঘর্ষ হয়। এতে ঘটনাস্থলেই একজন মারা যায়।

ঝালকাঠি জেলা সংবাদদাতা জানান, ঝালকাঠিতে সড়ক দুর্ঘটনায় মো. রাশেদ (৩৫) নামে এক ট্রলি চালকের মৃত্যু হয়েছে। গত মঙ্গলবার দুপুরে কৃষ্ণকাঠি এলাকার বরিশাল-খুলনা আঞ্চলিক মহাসড়কে যাত্রীবাহী বাস ও মালবাহী ট্রলির সংঘর্ষে এ দুর্ঘটনা ঘটে। রাতে চিকিৎসাধীন অবস্থায় বরিশাল শের-ই-বাংলা মেডিক্যাল কলেজ হাসপাতালে সে মারা যায়। আহত বাসচালক জামাল হোসেনসহ ১০ জন চিকিৎসাধীন রয়েছেন।

পুলিশ ও প্রত্যক্ষদর্শীরা জানান, ঝালকাঠি আন্তঃজেলা বাস টার্মিনাল থেকে বরিশালের উদ্দেশে ছেড়ে যাওয়া আল্লাহ মহান নামের একটি বাস সুতালড়ি পুলিশ লাইনের কাছাকাছি পৌঁছলে বিপরীতগামী ইট বোঝাই একটি ট্রলি নিয়ন্ত্রণ হারিয়ে বাসের সাথে ধাক্কা লাগে। এতে বাসের সামনের ডান দিকের অংশ দুমড়ে মুচরে যায়। এ সময় বাসচালক জামাল ও ট্রলিচালক রাশেদ গুরুতর আহত হয়। দুর্ঘটনায় বাসের ৯ জন যাত্রীও আহত হন। আহতদের গুরুতর অবস্থায় বরিশাল শের-ই-বাংলা মেডিক্যাল কলেজ হাসপাতালে পাঠানো হলে চিকিৎসাধীন অবস্থায় ট্রলিচালক মো. রাশেদ মারা যায়।

ল²ীপুর জেলা সংবাদদাতা জানান, ল²ীপুরে সড়ক দুর্ঘটনায় নিশান আহমেদ ফারুক (৯) নামে এক স্কুলছাত্র নিহত হয়েছে। গতকাল দুপুরে সদর উপজেলার মান্দারী পূর্ব বাজার সংলগ্ন ঢাকা-রায়পুর আঞ্চলিক সড়কে এ দুর্ঘটনা ঘটে। এ ঘটনায় ক্ষুব্ধ স্থানীয়রা প্রায় ঘণ্টাব্যাপী সড়ক অবরোধ করে রাখেন। পরে পুলিশ ঘটনাস্থলে পৌঁছে ঘাতক চালক ও গাড়ি আটকের আশ্বাস দিলে অবরোধ প্রত্যাহার করা হয়।

জানা গেছে, নিহত ফারুক উপজেলার মটবী গ্রামের প্রবাসী আবু ছিদ্দিকের ছেলে। সে উত্তর মান্দারী সরকারি প্রাথমিক বিদ্যালয়ের তৃতীয় শ্রেণির ছাত্র।

প্রত্যক্ষদর্শীরা জানায়, রাস্তা পারাপারের সময় দ্রæতগামী একটি পিকআপ ভ্যান স্কুলছাত্র ফারুককে চাপা দিয়ে পালিয়ে যায়। এতে ঘটনাস্থলেই শিশুটির মৃত্যু হয়। ঘাতক পিকআপটি ল²ীপুর থেকে চন্দ্রগঞ্জের দিকে যাচ্ছিল।
সিরাজদিখান (মুন্সীগঞ্জ) উপজেলা সংবাদদাতা জানান, মুন্সীগঞ্জের সিরাজদিখানে সড়ক দুর্ঘটনায় ১ বৃদ্ধা নিহত হয়েছেন। গত মঙ্গলবার বিকেলে উপজেলার বালুচর বাজারে অটোরিকশার ধাক্কায় গুরুতর আহত হয় খায়রুন নাহার। পরে স্থানয়ীরা তাকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক মৃত ঘোষণা করেন। সে উপজেলার লতব্দী ইউনিয়নের দোসরপাড়া গ্রামের মৃত জলিল বেপারীর স্ত্রী।

স্থানীয়দের কাছ থেকে জানা যায়, উপজেলার বয়রাগাদী ইউনিয়নের কুমারখালি গ্রামের শুক্কুর আলীর ছেলে আজগর আলী অটোস্ট্যান্ডে তার অটোরিকশা ব্যাক দিলে তার সাথে ধাক্কা লেগে গুরুতর আহত হন বৃদ্ধা খায়রুন নাহার। পরে স্থানীয়রা উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিলে কর্তব্যরত চিকিৎসক মৃত ঘোষণা করে।

ঈশ্বরগঞ্জ (ময়মনসিংহ) উপজেলা সংবাদদাতা জানান, ময়মনসিংহ-কিশোরগঞ্জ সড়কের ঈশ্বরগঞ্জ পৌর সদরের দত্তপাড়া রহমতগঞ্জ নামক স্থানে সড়ক দুর্ঘটনায় একজন নিহত হয়েছেন, আহত হয়েছেন আরো ১ জন। গত মঙ্গলবার দিবাগত রাত সাড়ে দশটায় একটি ট্র্যাক্টর চলন্ত মোটরসাইকেলকে ধাক্কা দিলে মোটরসাইকেল চালক ইয়াছিন (৩০) ও মাজেদুল ইসলাম (২৭) মারাত্মক আহতন হন। খবর পেয়ে ঘটনাস্থল থেকে ঈশ্বরগঞ্জ ফায়ার সার্ভিস আহত দু’জনকে উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক আহত ইয়াছিনকে মৃত ঘোষণা করেন। নিহত ইয়াছিন পৌর সদরের চরনিখলা গ্রামের আবুল কালামের ছেলে।

গোমস্তাপুর (চাঁপাইনবাবগঞ্জ) উপজেলা সংবাদদাতা জানান, চাঁপাইনবাবগঞ্জের গোমস্তাপুরে সড়ক দুর্ঘটনায় মোটরসাইকেল চালক ও আরোহী নিহত হয়েছে। গতকাল সকাল সাড়ে ১১টার দিকে রহনপুর-আড্ডা সড়কের রহনপুর ইউনিয়নের মাদরাসা মোড়ে এ দুর্ঘটনা ঘটে। নিহতরা হলেনÑ নওগাঁর পোরশা উপজেলার জুয়েল পাইলা গ্রামের আইউব আলীর ছেলে হাবিবুর (৩৮) ও সাইফুল ইসলামের ছেলে মোজাহার (৩৫)।

জানা গেছে, নিহত ওই ২ মোটরসাইকেল আরোহী একটি চাল ভর্তি ট্রাককে ওভারটেক করার সময় সামনে থেকে আসা পাওয়ার টিলারকে সাইড দিতে গিয়ে চলন্ত ট্রাকের নিচে পড়ে যায়। এ সময় তাদের ব্যবহৃত মোটরসাইকেলটিতে আগুন লেগে যায়। তাদের উদ্ধার করে গোমস্তাপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক উন্নত চিকিৎসার জন্য রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে স্থানান্তর করেন। পরে দুপুর ২টার দিকে পথেই তাদের মৃত্যু হয়। এ ঘটনায় পুলিশ ঘাতক ট্রাকটি আটক করলেও চালক মিলন পলাতক রয়েছে।

 

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: প্রাণ

১০ জানুয়ারি, ২০২০
২৭ ডিসেম্বর, ২০১৯
২৪ ডিসেম্বর, ২০১৯

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ