Inqilab Logo

শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী

ওসাকার দিনটি ওজনিয়াকিরও

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ২৩ জানুয়ারি, ২০২০, ১২:০১ এএম

দুরন্ত ফর্ম নিয়ে এগিয়ে চলেছেন ক্যারোলিন ওজনিয়াকি। জিতে চলেছেন একের পর এক ম্যাচ। দাপুটে পারফরম্যান্সের ধারাবাহিকতা ধরে রেখে ডেনমার্কের এই সুন্দরী নিশ্চিত করেছেন অস্ট্রেলিয়ান ওপেনের তৃতীয় রাউন্ডের টিকিট। এছাড়া তৃতীয় রাউন্ডে উঠেছেন বর্তমান চ্যাম্পিয়ন নোভাক জোকোভিচ ও রেকর্ড ২০টি গ্র্যান্ডসø্যাম জয়ী রজার ফেদেরার।

দ্বিতীয় রাউন্ডের লড়াইয়ে গতকাল ওজনিয়াকি ৭-৫ ও ৭-৫ গেমে হারান ইউক্রেনের ডায়ানা ইয়াস্ট্রেমস্কাকে। ২৯ বছরের এ টেনিস তারকা ম্যাচ জিততে সময় নিয়েছেন দুই ঘণ্টা দুই মিনিট। এটি তার ক্যারিয়ারের ৫৯৭তম জয়। তবে মেডিকেল টিমের দ্বারস্থ হয়ে সময়ক্ষেপণ করেছেন বলে অভিযোগ করেছেন ওজনিয়াকির প্রতিপক্ষ ইয়াস্ট্রেমস্কা। ওজনিয়াকির সঙ্গে তৃতীয় রাউন্ডের সঙ্গী হয়েছেন বর্তমান চ্যাম্পিয়ন জাপানের নাওমি ওসাকা ও চেক প্রজাতন্ত্রের পেত্রা কেভিতোভা। ওসাকা ৬-২, ৬-৪ গেমে হারিয়েছেন সাইসাই জিয়াংকে, অন্যদিকে কেভিতোভা পাউলা বাডোসার বিপক্ষে ৭-৫, ৭-৫ গেমে জেতেন। ১৫ বছর বয়সী গফ এবার সেরানা ক্রিসটিয়ার পরীক্ষায়ও পাস করেছেন। তিনি ৪-৬, ৬-৩ ও ৭-৫ গেমে জিতে পরের রাউন্ডে উতরে গেছেন।

অন্যদিকে মেলবোর্ন পার্কে ছেলেদের এককে একই দিন জাপানের অবাছাই তাতসুমা ইতোকে ৬-১, ৬-৪, ৬-২ গেমে হারান ১৬টি গ্র্যান্ডসø্যাম জয়ী জোকোভিচ। প্রতিযোগিতার রেকর্ড সাতবারের চ্যাম্পিয়ন এই সার্বিয়ান তারকা শেষ বত্রিশে লড়বেন আরেক জাপানি প্রতিপক্ষ ইয়োশিহিতো নিশিওকার বিপক্ষে। আরেক ম্যাচে সার্বিয়ার ফিলিপ ক্রাইনোভিচকে ৬-১, ৬-৪, ৬-১ গেমে হারান প্রতিযোগিতার ছয় বারের চ্যাম্পিয়ন ফেদেরার। পরের রাউন্ডে ৩৮ বছর বয়সীর প্রতিপক্ষ অস্ট্রেলিয়ার জন মিলম্যান।

প্রতিপক্ষ চোটের কারণে সরে দাঁড়ানোয় কোর্টে না নেমেই তৃতীয় রাউন্ডের টিকেট পেয়েছেন গ্রিসের ষষ্ঠ বাছাই স্তেফানোস সিৎসিপাস। চতুর্থ রাউন্ডে ওঠার লক্ষ্যে কানাডার মিলোস রাওনিচের মুখোমুখি হবেন ২০১৯ সালের এটিপি ফাইনালস জয়ী সিৎসিপাস।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: অস্ট্রেলিয়ান ওপেন

৩ ফেব্রুয়ারি, ২০২০
২৩ জানুয়ারি, ২০২০
২২ জানুয়ারি, ২০২০
২৮ জানুয়ারি, ২০১৯

আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ