Inqilab Logo

ঢাকা, শনিবার, ২২ ফেব্রুয়ারি ২০২০, ০৯ ফাল্গুন ১৪২৬, ২৭ জামাদিউস সানি ১৪৪১ হিজরী

৬ ঘণ্টা লাইনে দাঁড়ানো

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৩ জানুয়ারি, ২০২০, ১২:০১ এএম

আম আদমি পার্টির (এএপি) প্রধান ও দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়াল লাইনে দাঁড়িয়েছিলেন। তিনি কিছু সময়ের জন্য দাঁড়িয়েছিলেন তেমন নয়। একটানা ৬ ঘণ্টা দাঁড়িয়ে থাকার পর বিধানসভা নির্বাচনের মনোনয়নপত্র জমা দিয়েছেন।

দিল্লি বিধানসভা নির্বাচনের মনোনয়নপত্র জমা দেয়ার শেষ দিন ছিল গত মঙ্গলবার। ওইদিন সকালে নির্বাচন কমিশন দফতরে মনোনয়নপত্র জমা দিতে যান কেজরিওয়াল।
তিনি কমিশন ভবনের সামনে গিয়ে দেখতে পান আগে থেকেই সেখানে ভিড় করে আছেন স্বতন্ত্র প্রার্থীরা। মনোনয়নপত্র জমা দিতে তাকে দেওয়া হয় ৪৫ নম্বর টোকেন। তার আগের ৪৪ জন প্রার্থীর মনোনয়ন জমা দিতে ৬ ঘণ্টা সময় লেগেছে। পরে কেজরিওয়াল সিরিয়াল অনুয়াযী নির্ধারিত সময়েই মনোনয়ন জমা দেন।
কেজিরিওয়ালের দল এএপির অভিযোগ, দিল্লির মুখ্যমন্ত্রী যাতে মনোনয়নপত্র জমা দিতে না পারেন, সেজন্য ক্ষমতাসীন দল বিজেপিই ৪০ থেকে ৫০ জনকে লাইনে দাঁড় করিয়েছিল। তাদের এই ষড়যন্ত্র নস্যাৎ হয়ে গেছে। পরে এই নিয়ে কেজরিওয়াল টুইট করেন। সূত্র : আউটলুক ইন্ডিয়া।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ভারত

২২ ফেব্রুয়ারি, ২০২০
২২ ফেব্রুয়ারি, ২০২০
১৯ ফেব্রুয়ারি, ২০২০
১৮ ফেব্রুয়ারি, ২০২০
১৮ ফেব্রুয়ারি, ২০২০

আরও
আরও পড়ুন