Inqilab Logo

ঢাকা মঙ্গলবার, ০১ ডিসেম্বর ২০২০, ১৬ অগ্রহায়ণ ১৪২৭, ১৫ রবিউস সানি ১৪৪২ হিজরী

ফের বিএসএফের গুলিতে নিহত ২ বাংলাদেশি

লালমনিরহাট সীমান্ত

লালমনিরহাট জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২৩ জানুয়ারি, ২০২০, ১২:০১ এএম

লালমনিরহাটের হাতীবান্ধা উপজেলার দইখাওয়া সীমান্তে ভারতীয় সীমান্তরক্ষী বাহিনী বিএসএফের গুলিতে দুই বাংলাদেশি নিহত হয়েছেন। লালমনিরহাট ১৫ বিজিবি ব্যাটালিয়নের অধিনায়ক লে. কর্নেল এস এম তৈহিদুল ইসলাম জানান, বুধবার সকালে এ ঘটনা ঘটে। নিহতরা হলেন, হাতীবান্ধা উপজেলার দৈখাওয়া সীমান্তের পূর্ব আমঝোল গ্রামের উসমান আলীর ছেলে সুরুজ মিয়া (১৮) ও শাহজাহান আলীর ছেলে সুরত আলী (৩৩)। তারা দুজনই একই গ্রামের বাসিন্দা।

এদিকে স্থানীয়রা জানান, হাতীবান্ধা উপজেলার দইখাওয়া সীমান্তে ভারতের কোচবিহার ২১ বিএসএফ ব্যাটালিয়নের বড়মরিচা ক্যাম্পের একটি টহল দল তাদের লক্ষ্য করে কয়েক রাউন্ড গুলি ছুড়ে। এতে দুইজন নিহত হয়। তাদের দুজনের লাশ ভারতীয় সীমান্তরক্ষী বাহিনী বিএসএফ ভারতে নিয়ে গেছে।

১৫ বিজিবি ব্যাটালিয়নের অধিনায়ক লে. কর্নেল এস এম তৈহিদুল ইসলাম জানান, বিএসএফের কোম্পানি কমান্ডার পর্যায়ে পতাকা বৈঠকের আহ্বান করা হয়েছে। পতাকা বৈঠক করে নিহত দুই বাংলাদেশিকে দেশে ফেরত আনা হবে এবং ব্যাটালিয়ন কমান্ডার পর্যায়ে জোরালো প্রতিবাদ জানানো হবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বিএসএফে


আরও
আরও পড়ুন