Inqilab Logo

শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

পুলিশকে জনগণের পক্ষে কাজ করার আহ্বান ইশরাকের

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৩ জানুয়ারি, ২০২০, ১২:০১ এএম

পুলিশকে জনগণের পক্ষে কাজ করার আহ্বান জানিয়েছেন ঢাকা দক্ষিণ সিটির মেয়র প্রার্থী ইঞ্জিনিয়ার ইশরাক হোসেন। গতকাল দুপুরে পশ্চিম হাজারীবাগের ঝাউচর বাজার থেকে প্রচারণা শুরুর আগে সংক্ষিপ্ত বক্তব্যে এ আহ্বান জানান তিনি।

ইশরাক হোসেন বলেন, গত মঙ্গলবার আমাদের উত্তরের মেয়র প্রার্থীর প্রচারণায় পেছন থেকে ন্যাক্কারজনকভাবে হামলা চালানো হয়েছে। প্রায় ২৪ ঘণ্টা হতে চলল কিন্তু আমরা এখন পর্যন্ত কাউকে গ্রেপ্তার হতে দেখলাম না। আমি পুলিশ-প্রশাসনকে বিনীত অনুরোধ করব, আপনাদের প্রতি যে গুরুদায়িত্ব আছে সেটা আপনারা পালন করুন। নির্বাচন কমিশনের পক্ষ থেকে আপনাদের ওপর যে সাংবিধানিক দায়িত্ব দেয়া হয়েছে সেটা আপনারা পালন করুন। আমি আপনাদের প্রতি বিনীত অনুরোধ করব, আপনারা জনগণের পক্ষে কাজ করুন।

তিনি বলেন, বর্তমানে এ শহরটাকে ধ্বংস করে ফেলা হয়েছে। এই ধ্বংসাত্মক অবস্থা থেকে উত্তরণের জন্য আমাদের একটা পরিবর্তন দরকার। আগামী ১ ফেব্রুয়ারি একটা সুবর্ণ সুযোগ আসছে। ১৯৭১ সালের স্বাধীনতা যুদ্ধের অঙ্গীকার ছিল জনগণ হবে ক্ষমতার মালিক, জনগণ হবে রাষ্ট্রের মালিক, এই অধিকারকে পুনরায় প্রতিষ্ঠিত করার একটা সুযোগ আমাদের সামনে।

ইশরাক বলেন, আজকে যারা ক্ষমতাসীন আছেন তারা এই দেশটাকে দখল করে রেখেছেন। অন্য যারা আছেন তাদের কোনো কথা বলার অধিকার নেই, বাকস্বাধীনতা নেই, ভোটের অধিকার নেই। আমরা বলে দিতে চাই, এটা আর আমরা মানব না। এখানে আসার আগে আমি শুনতে পেয়েছিলাম যে এখানে নাকি বাধা প্রদান করার চেষ্টা করা হয়েছিলো। কোনো ষড়যন্ত্র আমরা মানব না, কোনো বাধা আমরা মানব না। ঢাকা শহরে কোনো সন্ত্রাসীদেরকে জায়গা দেবো না। এই দেশটা আপনাদের, এই দেশটা আমাদের সবার। আমরা কারো জমিদারিত্ব মানব না।

এর আগে সকাল ১১টা থেকে নেতাকর্মীরা মিছিল নিয়ে ঝাউচর বাজারে একত্রিত হন। তারা খালেদা মুক্তির দাবিতে বিভিন্ন স্লোগান ও ধানের শীষে ভোট চান। এসময় উপস্থিত ছিলেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাবেক ভিসি প্রফেসর এমাজউদ্দিন আহমেদ, বিএনপির যুগ্ম মহাসচিব হাবীব উন নবী খান সোহেল, বিএনপি নেতা মীর সরাফত আলী সপু, কাজী আবুল বাশারসহ বিপুল সংখ্যক কর্মী সমর্থক।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: সিটি করপোরেশন নির্বাচন

২৯ ডিসেম্বর, ২০২১

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ