Inqilab Logo

বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ০৫ বৈশাখ ১৪৩১, ০৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

বিএসএমএমইউতে মুজিববর্ষ উদযাপন সভা

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৩ জানুয়ারি, ২০২০, ১২:০০ এএম

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্ম শতবার্ষিকী ও মুজিব বর্ষ ২০২০ উদযাপন উপলক্ষে বিভাগীয় চেয়ারম্যানবৃন্দের সাথে এক গুরুত্বপূর্ণ সভা অনুষ্ঠিত হয়েছে। গতকাল বিশ্ববিদ্যালয়ের এ ব্লকে গুরুত্বপূর্ণ ওই সভায় সভাপতিত্ব করেন ভিসি প্রফেসর ডা. কনক কান্তি বড়–য়া। সভায় বিশ্ববিদ্যালয়ের প্রো-ভিসি (গবেষণা ও উন্নয়ন) প্রফেসর ডা. মো. শহীদুল্লাহ সিকদার, প্রো-ভিসি (প্রশাসন) প্রফেসর ডা. মুহাম্মদ রফিকুল আলম, কোষাধ্যক্ষ প্রফেসর ডা. মোহাম্মদ আতিকুর রহমান, রেজিস্ট্রার প্রফেসর ডা. এবিএম আব্দুল হান্নান, প্রক্টর প্রফেসর ডা. সৈয়দ মোজাফফর আহমেদ প্রমুখসহ বিভাগীয় চেয়ারম্যানরা উপস্থিত ছিলেন। সভায় জানানো হয়, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উদযাপন উপলক্ষে বিশ্ববিদ্যালয়ে বছরব্যাপী কার্যক্রম পালন করা হবে। সভায় ভিসি ডা. কনক কান্তি বড়–য়া প্রতিটি বিভাগ হতে পরিকল্পিতভাবে ও সমন্বিতভাবে জাতির জনকের বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উদযাপনের প্রয়োজনীয় নির্দেশনা প্রদান করেন এবং বিভাগীয় চেয়ারম্যানরা তাঁদের মতামত ব্যক্ত করেন।

উল্লেখ্য, জাতির জনকের জন্মশতবার্ষিকী উদযাপন উপলক্ষে বঙ্গবন্ধুর দর্শন ও স্বাস্থ্য ভাবনা নিয়ে আলোচনা সভা, চিত্রাঙ্কন প্রতিযোগিতা, রচনা প্রতিযোগিতা, বঙ্গবন্ধুর ভাস্কর্য নির্মাণ, বঙ্গবন্ধুকে নিয়ে স্মৃতি জাদুঘর তৈরি, মুজিব শতবের্ষর লোগ সম্বলিত বার্ষিক দেয়াল ক্যালেন্ডার ২০২০ তৈরি ও টেলিফোন নির্দেশিকা ২০২০ তৈরি ইত্যাদি কর্মসূচী ও পরিকল্পনা বাস্তবায়ন করা হবে। এছাড়াও বিনামূল্যে চিকিৎসাসেবা প্রদান, বিনামূল্যে অস্ত্রোপচার (অপারেশন), বিনামূল্যে রোগ নির্ণয় ও ল্যাবরেটরি পরীক্ষাসমূহের ব্যবস্থা, বিভিন্ন বিভাগ হতে বছরব্যাপী রোগ প্রতিরোধ ও স্বাস্থ্য বিষয়ক জনসচেতনতামূলক পোস্টার প্রকাশ ও লিফলেট বিতরণ, স্মারক বক্তৃতা, বঙ্গবন্ধুর চেয়ার প্রতিষ্ঠা, শিক্ষা ভ্রমণ, বঙ্গবন্ধু রচিত অসমাপ্ত আত্মজীবনী শিক্ষার্থী ও প্রতিযোগীদের মাঝে বিতরণ, বঙ্গবন্ধুর চিকিৎসা ভাবনা বিষয়ে গুরুত্বপূর্ণ গবেষণাসমূহ প্রকাশ এবং উচ্চতর মেডিক্যাল শিক্ষা কর্যক্রম নিয়ে প্রদর্শনী ও ডিসপ্লে ইত্যাদি বাস্তবায়নের সুবিন্যস্ত পরিকল্পনা রয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মুজিববর্ষ

২০ এপ্রিল, ২০২১
১৭ ডিসেম্বর, ২০২০

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ