Inqilab Logo

সোমবার, ১৮ অক্টোবর ২০২১, ০২ কার্তিক ১৪২৮, ১০ রবিউল আউয়াল সফর ১৪৪৩ হিজরী

‘সরকারি কর্মচারীদের কর্মদক্ষতা বাড়াতে হবে’

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৪ জানুয়ারি, ২০২০, ১২:০৪ এএম

দক্ষ জনপ্রশাসন গড়ার লক্ষ্যে সরকারি কর্মচারীদের কর্ম দক্ষতা বৃদ্ধির আহ্বান জানিয়েছেন জনপ্রশাসন প্রতিমন্ত্রী ফরহাদ হোসেন। গতকাল বুধবার জনপ্রশাসন মন্ত্রণালয়ের সম্মেলন কক্ষে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্ম শতবার্ষিকী উদযাপন উপলক্ষে আয়োজিত দক্ষ মানবসম্পদ উন্নয়নে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের দর্শন শীর্ষক সেমিনারে তিনি এ কথা বলেন।

প্রতিমন্ত্রী বলেন, বঙ্গবন্ধুর দুটি স্বপ্ন ছিল। একটি স্বপ্ন ছিল, বাংলাদেশকে স্বাধীন ও সার্বভৌম জাতি হিসেবে প্রতিষ্ঠা করা। আর দ্বিতীয় স্বপ্নটি হচ্ছে বাংলাদেশকে উন্নত-সমৃদ্ধ রাষ্ট্রে পরিণত করা। বঙ্গবন্ধুর দ্বিতীয় স্বপ্নটি পূরণ করতে হলে একটি সুদক্ষ জাতি গঠন করতে হবে। তাই একটি দক্ষ জনপ্রশাসন গড়ে তুলে দেশকে উন্নত সমৃদ্ধ রাষ্ট্রে পরিণত করতে সরকারি কর্মচারীদের কর্মদক্ষতা আরো বৃদ্ধি করতে হবে।

প্রতিমন্ত্রী এ সময় সরকারি কর্মচারীদের উপর অর্পিত দায়িত্ব সময় মত এবং সঠিকভাবে পালন করে দেশকে আরো সম্মানজনক অবস্থানে প্রতিষ্ঠিত করার আহ্বান জানান। তিনি এ সময় নীতি প্রণয়ন ও বাস্তবায়নে জড়িত সকলকে দক্ষ জনসম্পদ তৈরীর লক্ষ্যে আন্তরিকভাবে কাজ করার আহ্বান জানান। জনপ্রশাসন মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব দুলাল কৃষ্ণ সাহার সভাপতিত্বে অনুষ্ঠানে মুখ্য আলোচক হিসেবে বক্তব্য রাখেন, বাংলাদেশ সরকারি কর্ম কমিশনের চেয়ারম্যান ড. মোহাম্মদ সাদিক,সেমিনারে প্রবন্ধ উপস্থাপন করেন জনপ্রশাসন মন্ত্রণালয়ের যুগ্ম সচিব মো, মফিদুর রহমান।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ‘সরকারি কর্মচারী
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ