Inqilab Logo

ঢাকা বুধবার, ২৮ অক্টোবর ২০২০, ১২ কার্তিক ১৪২৭, ১০ রবিউল আউয়াল ১৪৪২ হিজরী

৫৮ বছর পর বার্নলির বিপক্ষে হারল ম্যানইউ

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ২৩ জানুয়ারি, ২০২০, ৪:৪৪ এএম

নিজেদের ছায়া হয়ে থাকা ম্যানচেস্টার ইউনাইটেড ধাক্কা খেল আবারও। ইংলিশ প্রিমিয়ার লিগের ইতিহাসে ৫৮ বছর পর বার্নলির বিপক্ষে হেরেছে উলে গুনার সুলশারের দল। ওল্ড ট্র্যাফোর্ডে বুধবার রাতে ২-০ গোলে হেরেছে ইউনাইটেড। শীর্ষ লিগে ১৯৬২ সালের পর ইউনাইটেডের মাঠ থেকে জয় নিয়ে ফিরল বার্নলি। গোল দুটি করেন ক্রিস উড ও জে রদ্রিগেজ।

টানা দ্বিতীয় হারে পয়েন্ট তালিকার চারে থাকা চেলসির সঙ্গে ইউনাইটেডের ব্যবধান দাঁড়িয়েছে ৬ পয়েন্ট। আগের ম্যাচে তারা লিভারপুলের কাছে হেরেছিল ২-০ গোলে। অন্যদিকে, টানা চার ম্যাচ হারের পর টানা দ্বিতীয় জয় তুলে নিয়ে অবনমন অঞ্চল থেকে অনেকটা উপরে উঠে এলো বার্নলি। আগের ম্যাচে তারা লেস্টার সিটিকে হারিয়েছিল ২-১ গোলে।

প্রথমার্ধে বলের দখল ও আক্রমণে আধিপত্য দেখিয়েও প্রতিপক্ষের ডি-বক্সে সুবিধা করতে পারেনি স্বাগতিকরা। দারুণ সুযোগ পেয়েও লক্ষ্যভ্রষ্ট শট নেন অঁতনি মার্শিয়াল ও হুয়ান মাতা। ড্যানিয়েল জেমসের হেড কর্নারের বিনিময়ে রক্ষা করেন বার্নলি গোলরক্ষক। ৩৯তম মিনিটে ধারার বিপরীতে গোল পেয়ে যায় সফরকারীরা। ডি-বক্সে ফ্রি-কিক থেকে উড়ে আসা বল হেডে উডকে বাড়ান ডিফেন্ডার বেন মি। কাছ থেকে ডান পায়ের শটে লক্ষ্যভেদ করেন নিউ জিল্যান্ড ফরোয়ার্ড উড।

দ্বিতীয়ার্ধের শুরুর দিকে ইউনাইটেড চাপ বাড়ালেও আর ঘুরে দাঁড়াতে পারেনি। ৫৬তম মিনিটে উডের বাড়ানো বল পেয়ে ডান পায়ের উঁচু শটে ব্যবধান দ্বিগুণ করেন রদ্রিগেজ। শেষতক হতাশ হয়ে মাঠ ছাড়তে হয় ইউনাইটেডকে।

২৪ ম্যাচে ৯ জয় ও ৭ ড্রয়ে ৩৪ পয়েন্ট নিয়ে তালিকার পঞ্চম স্থানে ম্যানচেস্টারের দলটি। আরেক ম্যাচে নরিচ সিটিকে ২-১ ব্যবধানে হারানো টটেনহ্যাম হটস্পারও একই পয়েন্ট নিয়ে গোল ব্যবধানে পিছিয়ে আছে ষষ্ঠ স্থানে। ঘরের মাঠে ওয়েস্ট হ্যামকে ৪-১ গোলে উড়িয়ে দেওয়া লেস্টার সিটি ৪৮ পয়েন্ট নিয়ে আছে তিনে।

৯ জয় ও ৩ ড্রয়ে ৩০ পযেন্ট নিয়ে ১৩ নম্বরে উঠে এসেছে বার্নলি। ৫১ পয়েন্ট নিয়ে দুইয়ে বর্তমান চ্যাম্পিয়ন ম্যানচেস্টার সিটি। দুই ম্যাচ কম খেলে ৬৪ পয়েন্ট নিয়ে সবার ওপরে লিভারপুল।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন