Inqilab Logo

ঢাকা, শুক্রবার, ০৫ জুন ২০২০, ২২ জ্যৈষ্ঠ ১৪২৭, ১২ শাওয়াল ১৪৪১ হিজরী

দুর্নীতিবাজ যতই শক্তিশালী হোক, তাকে আইনের আওতায় আনা হবে: দুদক চেয়ারম্যান

সাতক্ষীরা থেকে স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৩ জানুয়ারি, ২০২০, ২:০৪ পিএম

দুর্নীতি দমন কমিশনের চেয়ারম্যান ইকবাল মাহমুদ বলেছেন, দুর্নীতিবাজ যতই শক্তিশালী হোক, তাকে আইনের আওতায় আনা হবে। দেশে এমন কোনো চাপওয়ালা ব্যক্তি নেই যার চাপের কাছে আপনারা মাথানত করবেন। দুর্নীতি সমাজ থেকে কমিয়ে আনতে না পারলে আমরা উন্নত রাষ্ট্রে পৌঁছাতে পারবো না। নদী, খাল, সরকারি জমি দখলকারী ব্যক্তি যেই হোক না কেন, তার বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নিতে হবে।

বৃহস্পতিবার (২৩ জানুয়ারি) সাতক্ষীরা জেলা প্রশাসকের কার্যালয়ে জেলা পর্যায়ের কর্মকর্তাদের সাথে দুর্নীতি প্রতিরোধ বিষয়ক মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

শিক্ষা ও স্বাস্থ্য বিভাগের দুর্নীতি কোনোভাবেই বরদাস্ত করা হবে না উল্লেখ করে দুদক চেয়ারম্যান আরো বলেন, সব ধরনের কোচিং বাণিজ্য ও নোট বই বন্ধ করতে হবে। এ জন্য জেলা প্রশাসককে কঠোর হওয়ার নির্দেশ দেন তিনি।

তিনি আরও বলেন, টেকসই উন্নয়নশীল রাষ্ট্র গড়তে হলে মানসম্পন্ন শিক্ষার্থী বের করতে হবে। তা না হলে কেবল সার্টিফিকেট সর্বস্ব শিক্ষার্থী বের হলে সে দেশের জন্য আপদ হবে। যে কোনো ধরনের দুর্নীতির তথ্য দিতে ১০৬ নাম্বারে নাম পরিচয় না দিয়ে তথ্য দেয়ার জন্য সকলের প্রতি অনুরোধ জানান তিনি।

তিনি আরও বলেন, দুর্নীতিবাজ কেউ বাদ যাবেনা। সে যত বড় আমলা বা রাজনীতিক হন না কেন।

সাতক্ষীরা জেলা প্রশাসক এস এম মোস্তফা কামালের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় বিশেষ অতিথির বক্তব্য দেন, খুলনা বিভাগীয় কমিশনার ড. মুহাম্মদ আনোয়ার হোসেন হাওলাদার।

অনুষ্ঠানে মূল প্রবন্ধ উপস্থাপন করেন, দুদকের পরিচালক গোলাম শাহরিয়ার চৌধুরী।

অনুষ্ঠানে সাতক্ষীরার পুলিশ সুপার মোহাম্মদ মোস্তাফিজুর রহমান, সিভিল সার্জন ডা. হোসাইন সাফায়েত, স্থানীয় সরকারের উপপরিচালক হুসাইন শওকতসহ জেলার সকল সরকারি অফিসের প্রধান উপস্থিত ছিলেন।



 

Show all comments
  • শহিদুল ২৩ জানুয়ারি, ২০২০, ৪:৩৮ পিএম says : 0
    আপনারা নিজেরাই দুর্নিতি করেন। আবার মিডিয়ার সামনে বড় বড় কথা বলেন, দুর্নিতিবাজ যেই হোক ছাড় দেওয়া হবে না। অথচ জনগন প্রকাশ্য দুর্নিতিবাজদের দ্বারা ভুক্তভুগি। সম্ভবত আমরা সেই যুগে পৌছে গেছি, যে যুগে শাসক মুখে যে কথা বলবে কাজ করবে তার উল্টোটা। আল্লাহ তুমি আমাদের হেফাজন করুন।
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: দুদক চেয়ারম্যান


আরও
আরও পড়ুন