Inqilab Logo

ঢাকা, বুধবার, ১৯ ফেব্রুয়ারি ২০২০, ০৬ ফাল্গুন ১৪২৬, ২৪ জামাদিউস সানি ১৪৪১ হিজরী

ঠাকুরগাঁওয়ে বিএনপি-আ.লীগ একই স্থানে সমাবেশ ডাকায় ১৪৪ ধারা জারি

ঠাকুরগাঁও জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২৩ জানুয়ারি, ২০২০, ২:২৯ পিএম

ঠাকুরগাঁও সদর উপজেলার বেগুনবাড়ী ইউনিয়নের দানার হাট মাদ্রাসা ও ঈদগাহ ময়দানে বৃহস্প্রতিবার দুপুর ১টা থেকে রাত ১২টা পর্যন্ত ১৪৪ ধারা জারি করেছে প্রশাসন।
দানারহাট ঈদগাহ ময়দানে একই সময়ে বিএনপি ও আওয়ামী স্বেচ্ছাসেবকলীগের সমাবেশ ডাকায় সংঘর্ষ এড়াতে প্রশাসন ওই আদেশ জারি করে।
বেগুনবাড়ী স্বেচ্ছাসেবক লীগের সভাপতি লাবু জানান,গত ২১তারিখে প্রশাসনের অনুমোদন নিয়ে তিনি দানারহাট আনছারীয়া ফাজিল মাদ্রাসায় কর্মী সমাবেশের আহ্বান করেন। তার দাবি বিএনপি কোন প্রশাসনিক অনুমোদন ছাড়াই কর্মী সমাবেশ বানচাল করতে একই স্থানে সমাবেশ ডাকে। কর্মী সমাবেশের পরবর্তী তারিখ কবে হবে এ নিয়ে প্রশ্ন করলে তিনি জানান ইউনিয়ন আ.লীগের সভাপতি ও স্থানীয় নেতা কর্মীদের নিয়ে বিকালে এ নিয়ে আলোচনা করে পরবর্তী কর্মসুচির সিদ্ধান্ত নেয়া হবে।
তবে ইউনিয়ন বিএনপির সভাপতি এসএম আবুল কাশেম আজাদ জানান, বেগুনবাড়ী ইউনিয়ন বিএনপির কাউন্সিলের জন্য গত ১৬জানুয়ারি জেলা পুুলিশ সুপার বরাবর অবগতিমূলক প্রত্যয়ন পত্র দেয়া হয়। একই সময়ে একই স্থানে পাল্টা সমাবেশ ডেকে দলীয় চাপ প্রয়োগ করে প্রশাসনকে দিয়ে আয়োজিত কাউন্সিল ভÐুল করার অপচেষ্টা চালিয়েছে আওয়ামী লীগ। তবে সব ষড়যন্ত্র বাঞ্চাল করে নির্ধারিত দিনেই এ কাউন্সিল হচ্ছে বলে জানিয়ে এ নেতা বলেন,পূর্বঘোষিত স্থান থেকে সরে গিয়ে স্থানীয় শালেরহাট বাজারের ধান চাতালে তাদের কাউন্সিল আয়োজন করা হবে।
এ বিষয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তা আব্দুল্লাহ-আল-মামুন বলেন, একই স্থানে আ’লীগ ও বিএনপি সভা আহ্বান করায় আইন-শৃঙ্খলার যাতে অবনতি না ঘটে এজন্য ওই এলাকায় আজ বৃহস্পতিবার দুপুর ১ টা হতে রাত ১২ টা পর্যন্ত ১৪৪ ধারা জারি করা হয়েছে।
উল্লেখ্য , এই এলাকাতেই বিগত সংসদ নির্বাচনের সময় বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের গাড়িবহরে হামলার ঘটনা ঘটেছিল।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ১৪৪ ধারা

১২ জানুয়ারি, ২০১৯

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ