Inqilab Logo

ঢাকা রোববার, ২৭ সেপ্টেম্বর ২০২০, ১২ আশ্বিন ১৪২৭, ০৯ সফর ১৪৪২ হিজরী

প্রধানমন্ত্রী সরকারি কর্মকর্তাদের বিদেশ সফর নিয়ে উদার : পরিকল্পনা মন্ত্রী

চট্টগ্রাম ব্যুরো | প্রকাশের সময় : ২৩ জানুয়ারি, ২০২০, ৩:১৪ পিএম

বিভিন্ন সরকারি প্রকল্পের কাজে সরকারি কর্মকর্তাদের বিদেশ সফর দিয়ে প্রধানমন্ত্রী দৃষ্টিভঙ্গি ‘উদার’ বলে জানিয়েছেন পরিকল্পনামন্ত্রী এম এ মান্নান। বৃহস্পতিবার চট্টগ্রাম সার্কিট হাউজে জনশুমারি ও গৃহগণনা ২০২১ বিষয়ে আয়োজিত মত বিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ মন্তব্য করেন।
তিনি বলেন, বিভিন্ন ক্যাবিনেট সভায় প্রধানমন্ত্রীর উদারতা দেখে অবাক হই। আমার ক্ষুদ্র শক্তি দিয়ে সামান্য বলি, কিন্তু তিনি বলেন যে- না, আমাদের লোকেরা করুক, খাক, ভালো করে বসবাস করুক। এই বিদেশ যাওয়া নিয়ে খবরের কাগজে আপনারা দেখেছেন। সরকারি কর্মকর্তারা এই চট্টগ্রামেই বোধহয় পুকুর কাটা দেখতে উগান্ডা যাবে বলে একটা নিউজ হয়। এটা আমাদের একনেক সভায় এবং ক্যাবিনেটেও অনেক আলোচনা হয়েছে। সভার প্রসঙ্গ তুলে ধরে পরিকল্পনা মন্ত্রী বলেন, অনেকে নানা ধরণের মন্তব্য করেছেন। সবার শেষে প্রধানমন্ত্রী বলেছেন, হ্যাঁ ভুল ভ্রান্তি থাকতে পারে। তবুও তো আমাদের লোকেরা কষ্ট করে। দূর দূরান্তে থাকে, বেতন ভাতা অত দিতে পারি না। মাঝে মাঝে যদি একটু ব্যাংকক বা আমেরিকা যায় বা অষ্ট্রেলিয়া যায়, যাক না ঘুরে আসুক। উনার মানসিক যে দৃষ্টিভঙ্গি, এটা তুলে ধরলাম। তিনি অত্যন্ত উদার মানুষ।
এম এ মান্নান বলেন, আমাদের আনন্দের বিষয় নেতা হিসেবে তিনি সারা বিশ্বে পরিচিত। বিশ্বের প্রথম কাতারের নেতা। তিনি প্রথম কাতারের নেতা হিসেবে আমাদের কাছ থেকে প্রথম কাতারের সহযোগিতা আশা করতে পারেন। ক্যাবিনেটের একজন সদস্য হিসেবে আপনাদের জানিয়ে রাখলাম।
চট্টগ্রামের অতিরিক্ত জেলা প্রশাসক শঙ্কর রঞ্জন সাহার সভাপতিতে অনুষ্ঠিত সভায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন পরিকল্পনা মন্ত্রণালয়ের পরিসংখ্যান ও তথ্য ব্যবস্থাপনা বিভাগের সচিব সৌরেন্দ্র নাথ চক্রবর্তী।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: পরিকল্পনামন্ত্রী


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ