Inqilab Logo

ঢাকা, মঙ্গলবার, ০২ জুন ২০২০, ১৯ জ্যৈষ্ঠ ১৪২৭, ০৯ শাওয়াল ১৪৪১ হিজরী

মতলবের ২ বাজারে ডাকাতির ঘটনাস্থল পরিদর্শনে ডিআইজি

মতলব উত্তর (চাঁদপুর) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২৩ জানুয়ারি, ২০২০, ৭:২০ পিএম

মতলব উত্তরে পুলিশ ও নাইটগার্ডকে জিম্মি করে স্বর্ণের দোকানসহ ১১ টি ব্যবসা প্রতিষ্ঠানের ডাকাতির ঘটনাস্থল বৃহস্পতিবার দুপুরে পরিদর্শন করলেন ডিআইজি (সিআইডি) ইমতিয়াজ আহমেদ।

এসময় সাথে ছিলেন অতিরিক্ত ডিআইজি এম জাকির হোসেন, চাঁদপুরের পুলিশ সুপার মাহবুবুর রহমান পিপিএম, এসএসপি অর্গানাইজড সিআইডি সৈয়দা জান্নাত আরা, অতিরিক্ত পুলিশ সুপার মিজানুর রহমান, মতলব উত্তর থানার ওসি নাসির উদ্দিন মৃধা।
ডিআইজি (সিআইডি) ইমতিয়াজ আহমেদ বলেন খুব অল্প সময়ের মধ্যে ডাকাত দলের সদস্যদের আমরা আইনের আওতায় নিয়ে আসতে পারবো। ডাকাতদের আটক করতে স্থানীয়দের তথ্য দিয়ে সহযোগিতা করতে হবে।

মতলব উত্তরের ষাটনল ইউনিয়নের কালীপুর বাজারে বুধবার রাতে চারটি স্বর্ণের দোকানে ডাকাতি করেছে দুর্বৃত্তরা। একইরাতে বাগানবাড়ি ইউনিয়নের কালির বাজারে সাতটি স্বর্ণের দোকানে একটি ফার্মেসির দোকানে ডাকাতি হয়েছে। ডাকাতদল ৭৮ ভরি স্বর্ন, ১১ শ ভরি রুপা, সাড়ে ৭ লাখ টাকা লুটে নেয়। ডাকাত দল দোকানের সিসি ক্যামেরার সব নিয়ে গেছে এবং কোন ধরনের ইমিটেশনের গহনা নেয়নি।

কালির বাজারে খোঁজ খবর মতে জানা যায়, বাজারে ডিউটিরত অবস্থায় পুলিশকে জিম্মি করে ডাকাতরা স্বর্ণের দোকান ও ফার্মেসির দোকানের মালামাল নিয়ে গেছে। কালির বাজারে ৩ জন পুলিশ, ১ জন ড্রাইভার, ৪ জন পাহারাদার ও ২ জন পথচারীকে আটক করে একটি দোকানে জিম্মি করে রাখে। পরে তারা ডাকাতি সংগঠিত করে।

মতলব উত্তর উপজেলার উত্তর অঞ্চলে ধনাগোদা নদীর উত্তর পাড়ে গজারিয়া আর দক্ষিণ পাড়ে মতলব উত্তর। উত্তর-পশ্চিম কোনে মুন্সিগঞ্জ আর উত্তর-পূর্ব কোনে দাউদকান্দি। এই নদীতে ও নদীর তীরবর্তী এলাকায় ডাকাতির ঘটনা দীর্ঘ দিনের সমস্যা। এই সমস্যা সমাধানে নেয়া হয়নি স্থায়ী কোন ব্যবস্থা।

উপজেলার বেলতলীর নামে একটি অস্থায়ী পুলিশ ক্যাম্প আছে যা কালীপুর বাজারে অবস্থান করছে। এই অস্থায়ী নৌ-পুলিশ ক্যাম্প বসানো হলেও রয়েছে নানা অভিযোগ।
উল্লেখ্য, এর আগে ২০১২ সালে ১৬ অক্টোবর বুধবার রাতে কালির বাজারে ৪টি স্বর্ণের দোকানে ডাকাতির ঘটনা ঘটে। আন্তঃজেলা ডাকাতদল ৪টি দোকান থেকে ২৮ভরি স্বর্ণ, ৩৪১ভরি রুপা ও দেড় লক্ষাধিক টাকা লুট করে। পরদিন বৃহস্পতিবার সকালে উপজেলার ষাটনলের মেঘনা নদীতে বালুবাহী বলগেটে ডাকাতিকালে ১জলদস্যুকে জনতা আটক করে পুলিশে সোপর্দ করে।

 

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ডাকাতি

২৮ ফেব্রুয়ারি, ২০২০
১৪ ফেব্রুয়ারি, ২০২০

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ