Inqilab Logo

শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

পঞ্চগড়ে ফ্রি হেলথ ক্যাম্প

তেঁতুলিয়া (পঞ্চগড়) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২৪ জানুয়ারি, ২০২০, ১২:০৪ এএম

অ্যাজমা ও শ্বাসকষ্ট রোগীদের জন্য পঞ্চগড়ের বাংলাবান্ধায় ফ্রি হেলথ ক্যাম্প অনুষ্ঠিত হয়েছে। গত বুধবার দিনব্যাপী স্থানীয় সেচ্ছাসেবী সংগঠন জাগ্রত তেঁতুলিয়া উপজেলার বাংলাবান্ধা দাখিল মাদরাসায় এ ফ্রি হেলথ ক্যাম্প অনুষ্ঠিত হয়। তীব্র শীত উপেক্ষা করে প্রচুর সংখ্যক রোগী আসেন এ হেলথ ক্যাম্পে। রোগীদের বিনামূল্যে ফুসফুসের কার্যক্ষমতা পরিমাপ, বøাড প্রেসার, বøাডসুগার ইত্যাদি পরীক্ষা তাৎক্ষণিক রিপোর্ট প্রদান করাসহ বিনামূল্যে মাস্ক বিতরণ করা হয়। হেলথ ক্যাম্পে তিন শতাধিক রোগীকে বিনামূল্যে চিকিৎসকের পরামর্শ সেবা ছাড়াও শ্বাসের ব্যায়াম, খাদ্যাভাস ও বিকল্প জীবিকা সম্পর্কে ‘পালমোনারি রিহ্যাবিলিটেশন’ ধারণা দেয়া হয়।
রংপুর মেডিক্যাল কলেজের কমিউনিটি মেডিসিন বিভাগের প্রধান ও বাংলাদেশ প্রাইমারি কেয়ার রেসপিরেটরি সোসাইটির (বিপিসিআরএস) সাধারণ সম্পাদক ডা. এসএম রওশন আলমের নেতৃত্বে ২০ সদস্যের একটি মেডিক্যাল টিম এ চিকিৎসা সেবা দেন। এর আগে পাথর শ্রমিকদের নিয়ে একটি সেমিনার অনুষ্ঠিত হয়। ধুলো বালি তথা অস্বাস্থ্যকর পরিবেশ কিভাবে ফুসফুসের ক্ষতি করছে পাওয়ার পয়েন্ট প্রেজেন্টেশনের মাধ্যমে প্রজেক্টরে তা তুলে ধরেন রংপুর মেডিক্যাল কলেজের কমিউনিটি মেডিসিন বিভাগের প্রধান ডা. এসএম রওশন আলম। গণমাধ্যমকর্মী আতাউর রহমান কাবুলের সভাপতিত্বে অনুষ্ঠিত সেমিনারে বাংলাবান্ধা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান কুদরত-ই-খুদামিলন, এসিআই ফার্মাসিউটিক্যালসের রিজিওনাল সেলস ম্যানেজার আশরাফুল আলম, অ্যাডভোকেট আহসান হাবীব সরকার, বাংলাবান্ধা দাখিল মাদরাসার সুপার আলতাফ হোসেন বক্তব্য রাখেন।



 

Show all comments
  • আবু তাহের আনসারী ২৪ জানুয়ারি, ২০২০, ১১:৫২ পিএম says : 0
    নিউজটি ভাল হয়েছে
    Total Reply(0) Reply
  • আবু তাহের আনসারী ২৪ জানুয়ারি, ২০২০, ১১:৫২ পিএম says : 0
    নিউজটি ভাল হয়েছে
    Total Reply(0) Reply
  • আবু তাহের আনসারী ২৪ জানুয়ারি, ২০২০, ১১:৫৩ পিএম says : 0
    নিউজটি ভাল হয়েছে
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ক্যাম্প


আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ