Inqilab Logo

ঢাকা, শুক্রবার, ১৬ নভেম্বর ২০১৮, ০২ অগ্রহায়ণ ১৪২৫, ০৭ রবিউল আউয়াল ১৪৪০ হিজরী
শিরোনাম

বাংলাদেশে থ্রি ডি টাচের প্রথম স্মার্টফোন হ্যালিও এস২০

প্রকাশের সময় : ১ জুলাই, ২০১৬, ১২:০০ এএম

কর্পোরেট ডেস্ক : দীর্ঘ অপেক্ষার পর বাজারে এলো এডিসন গ্রæপের সম্পূর্ণ নতুন ব্র্যান্ড হ্যালিও সিরিজের নতুন ফোন “হ্যালিও এস২০”। দেশের সকল অভিজাত আউটলেটগুলোতে এই হ্যান্ডসেটটি পাওয়া যাচ্ছে। বাংলাদেশের বাজারে এই প্রথম এডিসন গ্রæপ নিয়ে এলো থ্রি ডি টাচ অ্যাান্ড্রয়েড স্মার্টফোন। হ্যালিও এস২০ স্মার্টফোনটিতে রয়েছে ফিঙ্গারপ্রিন্ট সিকিউরিটি সুবিধা।
এলটিই সুবিধার এই স্মার্টফোন টিতে রয়েছে ৫.৫ ইঞ্চি অ্যামোলেড ফুল এইচডি ডিসপ্লে। ১৯২০*১০৮০ রেজ্যুলেশনের এই হ্যান্ডসেট টিতে ছবি এবং ভিডিও করা ও দেখা যাবে ফুল এইচডিতে এবং দেখাও যাবে ফুল এইচডিতে। শার্প নেস খুবই ভালো থাকায় স্বল্প আলোতেও ডিসপ্লে দেখা যাবে খুব আরামে। অ্যামোলেড ডিসপ্লে হওয়ার কারণে চোখের জন্যও এই হ্যান্ডসেট টির ডিসপ্লে হবে আরামদায়ক এবং পাওয়ার কনজামশনও হবে কম। ২.৫ ডি গøাস ব্যাবহার করার জন্য এই হ্যান্ডসেটটির টাচ সেনসিটিভিটি অনান্য হান্ডসেটের তুলনায় অনেক ভালো।
১৬ মেগাপিক্সেল ব্যাক ক্যামেরা থাকছে এই হ্যান্ডসেট টিতে। ৬ পি লেন্স, আরডবিøউবি লাইট-সেনসিটিভ টেকনোলজির সাথে অ্যাপারচার ১.৮ যোগ হওয়াতে এর ক্যামেরা হয়েছে অসাধারণ। আরডবিøউবি লাইট-সেনসিটিভ টেকনোলজি ব্যবহার করার কারণে ছবি হবে অনেক বেশি উজ্জ্বল। ফাস্ট ডাবল ফোকাস আছে এই হ্যান্ডসেট টিতে। ফলে ২.৫ গুণ দ্রæত এবং আরও সঠিকভাবে ছবির ডিটেইলস ফোকাস করতে পারবে এর ক্যামেরা। ৮ মেগাপিক্সেল ফ্রন্ট ক্যামেরাতেও রয়েছে নতুন চমক। ডিসপ্লে ফ্লাশ সেলফি ফিচার ব্যবহার করার কারণে রাতেও ফ্রন্ট ক্যামেরা দিয়ে উঠবে উজ্জ্বল সব ছবি। মজার ব্যাপার হচ্ছে আমরা এতদিন স্মার্টফোন দিয়ে শুধুমাত্র স্টিল পিকচারই এডিট করেছি। কিন্তু হ্যালিও এস২০ হ্যান্ডসেটটি দিয়ে আপনি চাইলে ভিডিও ও এডিট করতে পারবেন। এইচডি ভিডিও করার সাথে আপনি পাচ্ছেন এইচডি অডিও রেকর্ড সুবিধা।
অ্যান্ড্রয়েড ৬.০ মার্শম্যালোর সাথে আছে ১.৯৫ গিগাহার্জ ৬৪ বিট এর অক্টাকোর প্রসেসর এবং চার জিবি ডিডিআর থ্রি র‌্যাম। ৬৪ বিট প্রসেসরের কারণে গেম খেলা যাবে ল্যাগ ছাড়া এবং ব্রাউজিং ও মাল্টি টাস্কিং করা যাবে অনেক দ্রæত। তথ্য ধারণের জন্য ৬৪ গিগাবাইট মেমোরি যেখানে রাখা যাবে অনেক বেশি গান, ছবি এবং গেমস বা অন্য কোন ডকুমেন্টের পাশাপাশি ১২৮ গিগাবাইটের বাড়তি মেমোরি কার্ড লাগানোর ব্যাবস্থা আছে। বেস্ট গ্রাফিক্স পারফরম্যান্স পাওয়া যাবে লোয়েস্ট এনার্জি খরচ করে। ডিটিএস সাউন্ড সিস্টেম থেকে পাওয়া যাবে এইচডি কোয়ালিটি অডিও, ক্রিস্টাল ক্লিয়ার সাউন্ড এবং সারাউন্ডিং সাউন্ড।
৩০০০ এমএএইচ লি-পলিমার ব্যাটারি থাকছে। ব্যাটারি ফিচার হিসেবে আছে স্মার্ট পাওয়ার কনজাম্পশন সুবিধা যা ব্যাটারিকে দিবে বেশি চার্জ ধরে রাখার ক্ষমতা। আবার ফাস্ট চারজিং সুবিধাও থাকছে ইউএসবি টাইপ সি এর মাধ্যমে। যার মাধ্যমে ৩০ মিনিটে পাওয়া যাবে ৫২% চার্জ এবং ফুল চার্জ হতে সময় নিবে মাত্র ১ ঘণ্টা ৪৫ মিনিট।
এডিসন গ্রæপ সবসময়ই চেষ্টা করে সাশ্রয়ী মূল্যে ক্রেতাদের কাছে সর্বচ্চো মানের হ্যান্ডসেটটি পৌঁছে দিতে। ঠিক এ কারণেই এতো অত্যাধুনিক ফিচার থাকার সত্তে¡ও হ্যালিও এস২০ নামের স্মার্টফোনটির মূল্য রাখা হচ্ছে মাত্র ২৫,৯৯০ টাকা।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

এ বিভাগের অন্যান্য সংবাদ