Inqilab Logo

ঢাকা, সোমবার, ১৩ জুলাই ২০২০, ২৯ আষাঢ় ১৪২৭, ২১ যিলক্বদ ১৪৪১ হিজরী

দুর্নীতিবাজদের আইনের আওতায় আনা হবে : দুদক চেয়ারম্যান

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৩ জানুয়ারি, ২০২০, ৯:৪৮ পিএম

দুর্নীতি দমন কমিশনের (দুদক) চেয়ারম্যান ইকবাল মাহমুদ বলেছেন, দুর্নীতিবাজরা যত শক্তিশালী হোক তাদের আইনের আওতায় আনা হবে।

দুদক চেয়ারম্যান বৃহস্পতিবার সাতক্ষীরা জেলা প্রশাসকের কার্যালয়ে জেলা পর্যায়ের কর্মকর্তাদের সাথে দুর্নীতি প্রতিরোধ বিষয়ক মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তৃতায় এসব কথা বলেন।

সরকারী কর্মকর্তাদের আইনানুগভাবে কাজ করার আহ্বান জানিয়ে তিনি বলেন, দুর্নীতিবাজরা যত বড় আমলা বা রাজনীতিক হননা কেন, কেউ ছাড় পাবে না।

তিনি বলেন, নদী, খাল, সরকারি জমি দখলকারি ব্যক্তি যেই হোক না কেন, তার বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেয়া হবে।

শিক্ষা ও স্বাস্থ্য বিভাগের দুর্নীতি কোনোভাবেই বরদাস্ত করা হবে না উল্লেখ করে ইকবাল মাহমুদ বলেন, “সব ধরনের কোচিং ও নোট বই বন্ধ করতে হবে। এজন্য তিনি জেলা প্রশাসককে কঠোর হওয়ার আহ্বান জানান।

তিনি আরও বলেন, ‘কেবল ঘুষ গ্রহণ করাই দুর্নীতি নয়। সঠিকভাবে অর্পিত দায়িত্ব পালন না করাও বড় ধরণের দুর্নীতি। আমাদের দায়িত্ব পালনে নিবেদিতপ্রাণ হতে হবে। শুধু দুর্নীতি দমন কমিশনের পক্ষে এটি দমন করা সম্ভব না ।”

কর্মকর্তাদের উদ্দেশে দুদক চেয়ারম্যান বলেন, ‘নিজ দপ্তরের প্রধান অত্যন্ত দায়িত্ববোধ স¤পন্ন হলে সেই দপ্তরে দুর্নীতি করা সম্ভব নয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ