Inqilab Logo

বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১, ১৪ শাওয়াল ১৪৪৫ হিজরী

চট্টগ্রামে আইটি ফেয়ার শুরু কাল

চট্টগ্রাম ব্যুরো | প্রকাশের সময় : ২৪ জানুয়ারি, ২০২০, ১২:০২ এএম

চিটাগাং চেম্বার ও সোসাইটি অব চট্টগ্রাম আইটি প্রফেশনাল-এসসিআইটিপির যৌথ আয়োজনে তিনদিনের আইটি মেলা ২৫ থেকে ২৭ জানুয়ারি নগরীর আগ্রাবাদ ওয়ার্ল্ড ট্রেড সেন্টারে অনুষ্ঠিত হবে। আগামীকাল শনিবার এলজিআরডি মন্ত্রী মো. তাজুল ইসলাম প্রধান অতিথি হিসেবে মেলা উদ্বোধন করবেন। গতকাল বৃহস্পতিবার ওয়ার্ল্ড ট্রেড সেন্টারের বঙ্গবন্ধু কনফারেন্স হলে সংবাদ সম্মেলনে এসব তথ্য জানান চিটাগাং চেম্বার সভাপতি মাহবুবুল আলম।

মেলায় দেশের ৩০টি প্রতিষ্ঠানের ৫৮টি স্টল থাকবে। প্রতিদিন সকাল ১০টা থেকে রাত সাড়ে ৮টা পর্যন্ত মেলা সবার জন্য উন্মুক্ত থাকবে। চেম্বার সভাপতি বলেন, চট্টগ্রামকে টেক হাব করার লক্ষ্যে এ মেলার আয়োজন। এখনো শিপিংসহ বিভিন্ন খাতের অটোমেশনে অনেক কাজ বাকি। এসব ঘাটতি পূরণে কাজ কাজ করবো। তিনি বলেন, বর্তমান বিশ্বে ইনফরমেশন হচ্ছে ব্যবসার ভিত্তি। বিশ্ববাণিজ্যের তথ্য বিশ্লেষণ, গবেষণা দরকার। এসময় এসসিআইটিপি’র সভাপতি মো. আবদুল্লাহ ফরিদ, চেম্বার পরিচালক আবু তৈয়ব ও অহিদ সিরাজ চৌধুরী স্বপন উপস্থিত ছিলেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: শুরু কাল

১৬ সেপ্টেম্বর, ২০১৬

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ