Inqilab Logo

ঢাকা, মঙ্গলবার, ০৭ জুলাই ২০২০, ২৩ আষাঢ় ১৪২৭, ১৫ যিলক্বদ ১৪৪১ হিজরী

সংসদে দলের সমর্থন পায়নি জাতীয় পার্টির এমপি

প্রকাশের সময় : ১ জুলাই, ২০১৬, ১২:০০ এএম

স্টাফ রিপার্টার : বাজেটে বিভিন্ন মন্ত্রণালয়ের জন্য বরাদ্দকৃত অর্থের বিরোধিতা করে বিরোধী দল জাতীয় পার্টির সংসদ সদস্য নিজ দলের সমর্থন পায়নি।
গতকাল বৃহস্পতিবার জাতীয় সংসদের বাজেট অধিবেশনের মঞ্জুরি দাবির ছাঁটাই প্রস্তাবে এ ঘটনা ঘটে। এর আগে নিয়ম মোতাবেক বিরোধী দল ও স্বতন্ত্র সংসদ সদস্যরা ছাঁটাই প্রস্তাব দেন। এর ওপর যুক্তিতর্ক তুলে ধরেন। তাদের সেই দাবি কণ্ঠভোটে দেয়ার  রেওয়াজ রয়েছে। সেই রেওয়াজ অনুযায়ী ডেপুটি স্পিকার অ্যাডভোকেট মো: ফজলে রাব্বী মিয়া বিরোধী দলের সদস্যদের প্রস্তাব ভোটে দিয়ে ‘না’-এর পক্ষে হাত তোলার আহ্বান করেন। কিন্তু বিরোধী দলের কেউ হাত তোলেননি। এতে প্রস্তাবকারীদের মধ্যে ফখরুল ইমাম হতাশা প্রকাশ করে বলেন ‘হাত তুললে তো চাকরি যাবে না।’ সংসদে ‘হ্যাঁ’ প্রস্তাবের সময় সরকারি দলের সদস্যরা সবাই হাত তুললেও বিরোধী দলের সদস্যরা না বলার সময় সবাই হাত না  তোলায় হতাশা প্রকাশ করেছেন জাতীয় পার্টির প্রেসিডিয়াম সদস্য ফখরুল ইমাম।
ফখরুল ইমাম বলেন, ‘হ্যাঁ’ বলার সময় সরকারি দলের সব সদস্য হাত তোলেন এবং সমস্বরে হাত তোলেন। কিন্তু ‘না’ বলার সময় বিরোধী দলের সদস্যরা সবাই হাত তোলেন না। তারা কেন হাত  তোলেন না। হাত তুললে চাকরি যাওয়ার তো কোনো ভয় নেই।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: সংসদে দলের সমর্থন পায়নি জাতীয় পার্টির এমপি
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ