Inqilab Logo

শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

চবি ছাত্রলীগের ঝাড়– মিছিল

সভাপতির পদত্যাগ দাবি

চট্টগ্রাম ব্যুরো ও চবি সংবাদদাতা : | প্রকাশের সময় : ২৪ জানুয়ারি, ২০২০, ১২:০২ এএম

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ছাত্রলীগ সভাপতি রেজাউল হক রুবেলের পদত্যাগ দাবিতে গতকাল বৃহস্পতিবার ক্যাম্পাসে ঝাড়– মিছিল করেছে তার নিজ দলের নেতাকর্মিরা। মিছিল ক্যাম্পাসের বিভিন্ন এলাকা প্রদক্ষিণ করে।
এদিকে ছাত্রলীগের দলীয় কোন্দলে সহিংসতার পর দুটি হলে তল্লাশি চালিয়ে ২০ জনকে আটক করেছে পুলিশ। শাহ আমানত ও সোহরাওয়ার্দী হলে বুধবার মধ্যরাতে এ তল্লাশি অভিযান চালানো হয়। পুলিশ জানায়, জিজ্ঞাসাবাদের পর পরবর্তী ব্যবস্থা নেয়া হবে। আটকরা শাটল ট্রেনের বগিভিত্তিক ছাত্রলীগের গ্রুপ সিএফসি ও বিজয় গ্রুপের সদস্য।

এবিষয়ে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর এস এম মনিরুল হাসান সাংবাদিকদের বলেন, এরা সবাই সংঘর্ষের ঘটনায় সন্দেহভাজন। আগে প্রক্টরের গাড়ি ও পুলিশের গাড়ি ভাঙচুরের ঘটনায় অনেক ছাড় দেয়া হয়েছিল। এখন থেকে অপরাধীদের বিরুদ্ধে শাস্তিমূলক ব্যবস্থা নেয়া হবে। রাতে এ রিপোর্ট লেখা পর্যন্ত আটক ২০ জনকে থানায় রাখা হয়।

বুধবার দুই পক্ষের দফায় দফায় সংঘর্ষে ৬ জন আহত হয়। এর প্রতিবাদে এক গ্রুপ গতকাল অবরোধের ডাক দেয়। অবরোধের কারণে শাটল ট্রেন চলাচল করেনি। তবে ক্যাম্পাসে বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতার কারণে আগেই সকল বিভাগ ও অনুষদের ক্লাস এবং পরীক্ষা স্থগিত করা হয়েছিল। বিকেলে এক সংবাদ সম্মেলন করে তারা অবরোধ রোববার পর্যন্ত শিথিল করেছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ঝাড়

২৪ জানুয়ারি, ২০২০
১৬ সেপ্টেম্বর, ২০১৯

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ