Inqilab Logo

ঢাকা, বুধবার, ২৬ ফেব্রুয়ারি ২০২০, ১৩ ফাল্গুন ১৪২৬, ০১ রজব ১৪৪১ হিজরী

বুড়িগঙ্গাকে পরিচ্ছন্ন করা হবে

ঢাকা দক্ষিণে আজ প্রচারণায় নামবেন চরমোনাই পীর

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৪ জানুয়ারি, ২০২০, ১২:০২ এএম

ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশন (ডিএসসিসি) নির্বাচনে দক্ষিণ সিটির কদমতলী থানার বিভিন্ন অঞ্চলে অব্যাহতভাবে প্রচারণা চালিয়েছেন ইসলামী আন্দোলন বাংলাদেশ মনোনীত মেয়রপ্রার্থী আলহাজ্ব আব্দুর রহমান। গতকাল সকাল থেকে রাত পর্যন্ত রাজধানীর কদমতলী থানার রায়েরবাগ, মুজাহিদনগর, মেরাজনগর, মোহাম্মবাগ, পূর্ব শ্যামপুর, জুরাইন, দনিয়া, পূর্ব ধোলাইরপাড়সহ বিভিন্ন এলাকায় নির্বাচনী প্রচারণা চালান তিনি।
এ সময় অনুষ্ঠিত বিভিন্ন পথ সভাগুলোতে আলহাজ্ব আব্দুর রহমান বলেন, বিশ্বের নর্দমা খ্যাত বুড়িগঙ্গাকে পরিচ্ছন্ন নদীতে পরিণত করা হবে। বিশ্বের নোংরা ও পরিবেশ দূষণ সিটিগুলোর ১নং তালিকায় ঢাকা সিটির নাম উঠেছে। এ অবস্থা থেকে ঢাকাকে বাঁচাতে হবে।
তিনি বলেন, দিন যত যাচ্ছে ততই হাতপাখা ও পীর সাহেব চরমোনাই মনোনীত প্রার্থীর প্রতি গণমানুষের শ্রদ্ধা ও ভালবাসা বাড়ছে। মানুষের মধ্যে শঙ্কা ও উৎকন্ঠা চলছে, ভোট নিয়ে। ভোট দিতে পারলে হাতপাখার জয় নিশ্চিত বলে মন্তব্য তার।
প্রচারণায় উপস্থিত ছিলেন, ইসলামী আন্দোলন বাংলাদেশ-এর রাজনৈতিক উপদেষ্টা অধ্যাপক আশরাফ আলী আকন, যুগ্ম মহাসচিব অধ্যাপক মাহবুবুর রহমান, ইঞ্জিনিয়ার আশরাফুল আলম, মাওলানা লোকমান হোসাইন জাফরী, মুফতী মোস্তফা কামাল, যুবনেতা মাওলানা আজিজুল হক, মুহা. হুমায়ুন কবীর, শ্রমিকনেতা আলহাজ্ব জাহাঙ্গীর আলম, মুফতী ছিদ্দিকুর রহমান, ছাত্রনেতা ইমরান হোসাইন নূর।
আজ প্রচারণায় নামবেন চরমোনাই পীর:
ইসলামী আন্দোলনের আমীর মুফতী সৈয়দ মুহাম্মদ রেজাউল করীম পীর সাহেব চরমোানই আজ ঢাকা দক্ষিণ সিটির কয়েকটি পথসভায় অংশ নিবেন। সকাল ১১টায় কামরাঙ্গীরচরের ঝাউচরের পথ সভায় বক্তব্য রাখবেন এবং জুমার নামাজ আদায় করবেন লালবাগ শাহী মসজিদে, সাড়ে ৩টায় ঢাকা আলীয়া মাদরাসা মাঠের পথসভায়, বাদ আছর সেগুনবাগিচার বিএমএ মিলনায়তনে ওয়ার্ড প্রতিনিধি সম্মেলনে এবং বাদ মাগরিব জুরাইন রেল গেটে অনুষ্ঠিতব্য পথসভায় বক্তব্য রাখবেন।
স্মার্ট ঢাকা গড়তে সমন্বিত মহাপরিকল্পনা গ্রহণ করা হবে: মাসউদ
ঢাকা উত্তর সিটি কর্পোরেশন নির্বাচনে ইসলামী আন্দোলনের মেয়রপ্রার্থী অধ্যক্ষ হাফেজ মাওলানা শেখ ফজলে বারী মাসউদ বলেছেন, নগরবাসী বর্জ্য, দূষণ, মাদক, চাঁদাবাজি ও টেন্ডারবাজিমুক্ত নিরাপদ শহর চায়। আমরা নির্বাচিত হলে, স্বল্প, মধ্য ও দীর্ঘমেয়াদি সমন্বিত মহাপরিকল্পনা গ্রহণ করে ঢাকাকে স্মার্ট নগরী হিসেবে গড়ে তুলবো। যানজট ঢাকার প্রধানতম সমস্যা। যানজট নিরসনে ফ্রাঞ্চাইজভিত্তিক গণপরিবহন ও উন্নত ট্রাফিক ব্যবস্থা নিশ্চিত করা হবে।
গতকাল বাড্ডায় ফুজি টাওয়ার, গোপিপাড়া, হোসেন রোড, লিংক রোড, মধ্যবাড্ডা, এবং হাতিরঝিল, টিভি সেন্টার, রামপুরা বাজার, শহীদী মসজিদ এলাকায় গণসংযোগ করার সময় মাসউদ এসব কথা বলেন। তিনি বলেন, ঢাকায় প্রতিবন্ধীদের জন্য কোন বিশেষ ব্যবস্থা নেই। আমরা প্রতিবন্ধীদের জন্য বিশেষ সুবিধা নিশ্চিত করবো। প্রতিবন্ধিবান্ধব ফুটপাত নির্মাণ করবো।
আচরণবিধি লঙ্ঘনের ঘটনায় নির্বাচন কমিশনের নিষ্ক্রিয়তায় ক্ষোভ প্রকাশ করে তিনি বলেন, ডিএনসিসি নির্বাচনী আইন লঙ্ঘন করে মেয়রের সাফল্য প্রচার করে পত্রিকায় বিজ্ঞাপন দিলেও কমিশন কোন ব্যবস্থা নেয়নি। নির্বাচন কমিশন এখন শুধু অসার তর্জন-গর্জনই করে যাচ্ছেন। জনগণ অসার গর্জন ও কাগুজে হুংকার নয়, কার্যকর পদক্ষেপ দেখতে চায়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন