Inqilab Logo

ঢাকা, সোমবার, ১৭ ফেব্রুয়ারি ২০২০, ০৪ ফাল্গুন ১৪২৬, ২২ জামাদিউস সানি ১৪৪১ হিজরী

মোদি-অমিত বিপজ্জনক

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৪ জানুয়ারি, ২০২০, ১২:০১ এএম

পশ্চিমবঙ্গ রাজ্যের নারী ও শিশু কল্যাণমন্ত্রী শশী পাঁজা বলেছেন, প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি ও স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহকে ডেঙ্গু মশার সঙ্গে তুলোধনা করেছেন। উত্তর ২৪ পরগনার ভাটপাড়ায় এক অনুষ্ঠানে তিনি ওই দু’জনকে রীতিমত বিপজ্জনক হিসাবে মন্তব্য করেন। মন্ত্রী শশী পাঁজা সংশোধিত নাগরিকত্ব আইন নিয়ে শুরু থেকেই তীব্র আক্রমণ করেন মোদি ও অমিতকে। তিনি বলেন, ‘প্রধানমন্ত্রী মোদি এবং স্বরাষ্ট্রমন্ত্রী অমিত কি ঠিক করে দেবেন আমরা কারা দেশের নাগরিক বা কারা নাগরিক নয়। শুধুমাত্র দু’জন বিচার করবেন কে দেশের নাগরিক? এটা হয় না।’

মোদি-শাহকে তুলোধনা করে শাশীর আরও কটাক্ষ, ‘ওরা হলেন ডেঙ্গু ও ম্যালেরিয়ার মশার মতো। মোদির ‘ম’ এবং অমিত শাহের ‘শা’-এর মিলিত নাম মশাই হবে। ওই দুই ধরনের মশার মতোই ওরাও সমান বিপজ্জনক।
তিনি বলেন, ‘ডেঙ্গু মশার কামড়ে যেমন মানুষের মৃত্যু হয়, তেমনি এই দুই নেতার জন্য এনআরসি আতঙ্কে অনেক মানুষের মৃত্যু হচ্ছে। অনেকেই আত্মহত্যা করছেন। এই দুই নেতারা ক্ষমতা থেকে যত তাড়াতাড়ি চলে যায় ততই ভাল। গণতান্ত্রিক পদ্ধতিতে দেশের মানুষ এদের ক্ষমতা থেকে সরিয়ে দেবে।’ সূত্র : ইন্ডিয়া টুডে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ভারত

১৭ ফেব্রুয়ারি, ২০২০
১৬ ফেব্রুয়ারি, ২০২০
১৬ ফেব্রুয়ারি, ২০২০

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ