Inqilab Logo

ঢাকা, রোববার, ২৩ ফেব্রুয়ারি ২০২০, ১০ ফাল্গুন ১৪২৬, ২৮ জামাদিউস সানি ১৪৪১ হিজরী

আর্থিক প্রতারণা মামলা

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৪ জানুয়ারি, ২০২০, ১২:০১ এএম

আর্থিক প্রতারণার অভিযোগে ভারতের জাতীয় ক্রিকেট দলের সাবেক অধিনায়ক মোহাম্মদ আজহারউদ্দিনের বিরুদ্ধে মামলা হয়েছে। মামলায় আজহার ছাড়া অপর দু’জন হলেন- সুধেশ আভিক্কাল ও মুজিব খান। আজহারউদ্দিনসহ তিনজনের বিরুদ্ধে প্রায় ২১ লাখ রুপি প্রতারণার অভিযোগ এনে মামলাটি করেছেন মহারাষ্ট্রের অরঙ্গাবাদের দানিশ ট্যুর অ্যান্ড ট্রাভেলসের কর্ণধার মোহাম্মদ শাহাব। তবে এই অভিযোগ ভিত্তিহীন বলে দাবি করেছেন আজহারউদ্দিন। এমনকি অভিযোগকারীর বিরুদ্ধে ১০০ কোটি টাকার মানহানির মামলা করার হুমকিও দিয়েছেন ভারতের সাবেক অধিনায়ক।

এফআইআরে বলা হয়, দানিশ ট্যুর অ্যান্ড ট্রাভেলসের পক্ষ থেকে সংস্থার কর্ণধার সাহাব গত বছরের নভেম্বরে ২০ লাখ ৯৬ হাজার রুপি মূল্যের বিমানের টিকিট কিনেছিলেন। টিকিটগুলো আজহারউদ্দিনের জন্য কেনা হলেও তিনি সেই অর্থ এখনো ট্রাভেল সংস্থাকে দেননি।
মামলা দায়ের করা শাহাবের দাবি, আজহারউদ্দিনের সহায়ক মুজিব খানের প্রতিশ্রæতিতেই বিভিন্ন আন্তর্জাতিক বিমানের টিকিটগুলি কেনা হয়েছিল। কিন্তু পরে তিনি টাকা পরিশোধ করেননি।
মুজিবের ঘনিষ্ঠ আওয়াক্কাল অনলাইনে টাকা দেওয়ার কথা বলে দাবি করেছেন মামলার বাদী মোহাম্মদ শাহাব। কিন্তু সেই টাকা তিনি পাঠাননি। ই-মেইলের মাধ্যমে আওয়াক্কাল জানিয়েছিলেন শাহাবকে ১০ লাখ ৬০ হাজার রুপি পাঠানো হয়েছে। কিন্তু আসলে সেটিও করেননি তিনি।
এদিকে সামাজিক যোগাযোগমাধ্যম ইনস্টাগ্রামে আজহারউদ্দিন একটি ভিডিও পোস্ট করেছেন। যেখানে অভিযোগ খন্ডন করে তিনি বলেন, ‘নজর কাড়তেই এই ভিত্তিহীন অভিযোগ দায়ের করা হয়েছে। আমি অভিযোগকারীর বিরুদ্ধে ১০০ কোটি টাকার মানহানির মামলা করব।’ সূত্র : রিপাবলিক ওয়ার্ল্ড।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: আর্থিক

১৯ সেপ্টেম্বর, ২০১৯

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ