Inqilab Logo

ঢাকা, শুক্রবার, ২১ ফেব্রুয়ারি ২০২০, ০৮ ফাল্গুন ১৪২৬, ২৬ জামাদিউস সানি ১৪৪১ হিজরী

৫৭ বছর পর বার্নলির ওল্ড ট্র্যাফোর্ড জয়

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ২৪ জানুয়ারি, ২০২০, ১২:০১ এএম

মৌসুম জুড়ে উত্থান-পতনের মধ্য দিয়ে চলা ম্যানচেস্টার ইউনাইটেড ধাক্কা খেল আবারও। ইংলিশ প্রিমিয়ার লিগে এবার ঘরের মাঠে বার্নলির বিপক্ষে হেরেছে উলে গুনার সুলশারের দল। গতপরশু রাতে ওল্ড ট্র্যাফোর্ডে ২-০ গোলে হেরেছে ইউনাইটেড। শীর্ষ লিগে ১৯৬২ সালের পর ইউনাইটেডের মাঠ থেকে জয় নিয়ে ফিরল বার্নলি। গোল দুটি করেন ক্রিস উড ও জে রদ্রিগেজ।

টানা দ্বিতীয় হারে পয়েন্ট তালিকার চারে থাকা চেলসির সঙ্গে ইউনাইটেডের ব্যবধান দাঁড়িয়েছে ৬ পয়েন্ট। আগের ম্যাচে তারা লিভারপুলের কাছে হেরেছিল ২-০ গোলে। অন্যদিকে, টানা চার ম্যাচ হারের পর টানা দ্বিতীয় জয় তুলে নিয়ে অবনমন অঞ্চল থেকে অনেকটা উপরে উঠে এলো বার্নলি। আগের ম্যাচে তারা লেস্টার সিটিকে হারিয়েছিল ২-১ গোলে। ২৪ ম্যাচে ৯ জয় ও ৭ ড্রয়ে ৩৪ পয়েন্ট নিয়ে তালিকার পঞ্চম স্থানে ম্যানচেস্টারের দলটি। রাতের আরেক ম্যাচে নরিচ সিটিকে ২-১ ব্যবধানে হারানো টটেনহ্যাম হটস্পারও একই পয়েন্ট নিয়ে গোল ব্যবধানে পিছিয়ে আছে ষষ্ঠ স্থানে। ঘরের মাঠে ওয়েস্ট হ্যামকে ৪-১ গোলে উড়িয়ে দেওয়া লেস্টার সিটি ৪৮ পয়েন্ট নিয়ে আছে তিনে। ৯ জয় ও ৩ ড্রয়ে ৩০ পযেন্ট নিয়ে ১৩ নম্বরে উঠে এসেছে বার্নলি। ৫১ পয়েন্ট নিয়ে দুইয়ে বর্তমান চ্যাম্পিয়ন ম্যানচেস্টার সিটি। দুই ম্যাচ কম খেলে ৬৪ পয়েন্ট নিয়ে সবার ওপরে লিভারপুল।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ম্যানচেস্টার ইউনাইটেড
আরও পড়ুন