Inqilab Logo

মঙ্গলবার, ১৯ অক্টোবর ২০২১, ০৩ কার্তিক ১৪২৮, ১১ রবিউল আউয়াল সফর ১৪৪৩ হিজরী

জনগণের কাছে মেডিক্যাল শিক্ষার্থীদের দায়বদ্ধতা রয়েছে

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৪ জানুয়ারি, ২০২০, ৬:২৫ পিএম

মেডিক্যাল কলেজের শিক্ষার্থীদের জনগণের কাছে দায়বদ্ধতা রয়েছে -এমন মন্তব্য করে স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রী জাহিদ মালেক স্বপন বলেন, জনগণের ট্যাক্সের টাকায় মেডিক্যাল কলেজ করা হচ্ছে এবং শিক্ষার্থীদের পড়াশুনার ব্যয় নির্বাহ করা হচ্ছে। শিক্ষার্থীদের সেবার মন-মানসিকতা নিয়ে চিকিৎসক হতে হবে।

শুক্রবার (২৪ জানুয়ারি) মানিকগঞ্জে কর্নেল মালেক মেডিক্যাল কলেজের অ্যাকাডেমি ভবন, হলের উদ্বোধন এবং ৬ষ্ঠ ব্যাচের শিক্ষার্থীদের নবীন বরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।

স্বাস্থ্যমন্ত্রী বলেন, সারাদেশে হাসপাতালগুলোয় পাবলিক টয়েলেট নির্মাণ করা হবে। পুরনো ৮টি মেডিক্যাল কলেজে হাসপাতালে আধুনিক ভবন নির্মাণ করা হবে।

মন্ত্রী আরো বলেন, কিছু দিনের মধ্যে সারাদেশে মেডিক্যাল ওয়েস্ট ট্রিটমেন্ট প্ল্যান্ট স্থাপন করা হবে। এটা স্বাস্থ্য সেবার নতুন উদ্যোগ। জেলা হাসপাতাল ও সরকারি মেডিক্যাল কলেজগুলোতে মাল্টিপারপাস ভবন নির্মাণের পরিকল্পনা হাতে নেওয়া হয়েছে। পাইলট প্রকল্প হিসেবে মানিকগঞ্জ কর্নেল মালেক মেডিক্যাল কলেজকে বেছে নেওয়া হয়েছে।

এর আগে মন্ত্রী কর্নেল মালেক মেডিক্যাল কলেজের একাডেমি ভবন ও পৃথক দু’টি হলের উদ্বোধন করেন। এতে মেডিক্যাল কলেজের নিজস্ব ক্যাম্পাসের যাত্রা শুরু হলো।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: জাহিদ মালেক


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ