Inqilab Logo

ঢাকা বুধবার, ২৮ অক্টোবর ২০২০, ১২ কার্তিক ১৪২৭, ১০ রবিউল আউয়াল ১৪৪২ হিজরী
শিরোনাম

পারাবত ট্রেনে আগুন

ব্রাহ্মণবাড়িয়া জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২৫ জানুয়ারি, ২০২০, ১২:০২ এএম

ব্রাহ্মণবাড়িয়া রেলওয়ে স্টেশনে আন্ত:নগর পারাবত এক্সপ্রেস ট্রেনের পাওয়ার কারে অগ্নিকাণ্ডর ঘটনা ঘটেছে। খবর পেয়ে দমকল বাহিনী আগুন নিয়ন্ত্রণে আনে। তবে এতে পাওয়ারকার ক্ষতিগ্রস্ত হলেও যাত্রী ও ট্রেনের স্টাফদের কেউ হতাহত হয়নি। ঢাকা থেকে সিলেটমুখী এই ট্রেনটি গতকাল শুক্রবার সকাল ৮ টা ৩৮ মিনিটে ব্রাহ্মণবাড়িয়া রেলস্টেশনে পৌঁছার পরই আগুন চোখে পড়ে। এরপরই স্টেশনের অগ্নি নির্বাপণ ব্যবস্থায় আগুন নেভানোর চেষ্টার পাশাপাশি দমকল বাহিনীকে ৯৯৯ এ খবর দেয়া হয়।
ট্রেনটির একজন ইলেকট্রিক অপারেটর রিয়াজ আহমেদ প্রথম আগুন প্রত্যক্ষ করেন। এরপর আগুন নেভানোর চেষ্টা করেন তিনি। রিয়াজ জানান, পাওয়ার কারের ২ নম্বর ট্রলির নিচে আগুন লাগে। তেলের টাঙ্কি থাকায় দ্রুত আগুন ছড়িয়ে পড়ে। ট্রেনের পরিচালক আতাউর রহমান জানান, ব্রাহ্মণবাড়িয়া স্টেশনে আসার পরই আগুন দেখতে পান তারা। এরপরই ওই পাওয়ারকার থেকে পেছনের ও সামনের বগিগুলো দ্রুত বিচ্ছিন্ন করে ফেলেন।
ভারপ্রাপ্ত স্টেশন মাস্টর মো. শোয়েব জানান, ট্রেনটি ব্রাহ্মলবাড়িয়া স্টেশনে আসার কিছুক্ষণ পরই পাওয়ারকারে আগুন লাগার খবর পান। এরপরই স্টেশনে থাকা ১৫/২০টি ফায়ার বক্স্র এবং পানি ঢেলে নিজেরা আগুন নেভানোর চেষ্টার পাশাপাশি জরুরি খবর দেন দমকল বাহিনীকে। এরপর দমকলবাহিনী স্টেশনে আসে আধ ঘন্টার বেশি সময় চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রণে আনে। অগ্নিকাণ্ডর কারণ তাৎক্ষনিক জানা যায়নি। পরে পাওয়ারকারটি রেখে ট্রেনটি সাড়ে ১০টার দিকে ব্রাহ্মণবাড়িয়া থেকে সিলেটের উদ্দেশ্যে যাত্রা করে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ট্রেনে আগুন
আরও পড়ুন