Inqilab Logo

ঢাকা, বুধবার, ২৬ ফেব্রুয়ারি ২০২০, ১৩ ফাল্গুন ১৪২৬, ০১ রজব ১৪৪১ হিজরী

সরকারের জবাবদিহিতার জন্য ভোটের ব্যবস্থা বাঞ্ছনীয়

আনোয়ার হোসেন মঞ্জু এমপি

ইন্দুরকানী (পিরোজপুর) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২৫ জানুয়ারি, ২০২০, ১২:০২ এএম

জাতীয় পার্টি-জেপির চেয়ারম্যান আনোয়ার হোসেন মঞ্জু এমপি বলেছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে শান্তিপূর্ণ রাজনৈতিক পরিবেশ বিরাজমান বলে উন্নয়নধারা অব্যাহত রয়েছে। তিনি গত বৃহস্পতিবার সন্ধ্যায় পিরোজপুর জেলার ইন্দুরকানী উপজেলার ভবানীপুর মাধ্যমিক বিদ্যালয়ের ঊর্ধ্বমুখী ভবনের নির্মাণকাজের শুভ উদ্বোধন করেন।
এছাড়া বিদ্যালয়ের বার্ষিক ক্রীড়া ও সাংস্কৃতিক প্রতিযোগিতার পুরস্কার বিতরণী অনুষ্ঠানে তিনি যোগদান করেন। উক্ত অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি আরও বলেন, দেশে উন্নয়নের ধারাবাহিকতার স্বার্থে নেতৃত্বের ক্ষেত্রেও ধারাবাহিকতা থাকতে হবে। পাশাপাশি সরকারের জবাবদিহিতা রক্ষার জন্য ভোটের ব্যবস্থা থাকা বাঞ্ছনীয়। ভোটের মধ্যদিয়ে জনগণ তার পছন্দ-অপছন্দ প্রকাশ করতে পারে বলে গণতন্ত্র সুসংহত হয়। আমাদের দেশে অতীতে সরকার পরিবর্তনের পর পূর্ববর্তী সরকারের গৃহীত উন্নয়ন কাজগুলো বন্ধ করার প্রবণতা দেখা যেত। আনোয়ার হোসেন বলেন, সবাইকে আইন মানার অভ্যাস গড়ে তুলতে হবে। বর্তমানে ইন্দুরকানী এলাকার নেতৃত্ব খুবই সুন্দর। এখানে নেতৃত্বের মধ্যে সৌহার্দ সৃষ্টি হচ্ছে। তিনি ছাত্রদের উদ্দেশে বলেন, শুধু সেøাগান দিলে বা গতানুগতিক রাজনীতি আঁকড়ে ধরে থাকলে চলবে না, নতুন প্রজন্মকে আগামী দিনের দেশ পরিচালনার জন্য নিজেদের যোগ্য, দক্ষ ও দায়িত্বশীল নাগরিক হিসাবে গড়ে তুলতে হবে। আর এসব বৈশিষ্ট্য অর্জনের জন্য লেখাপড়ার কোনো বিকল্প নেই। বিদ্যালয়ের ব্যবস্থাপনা কমিটির সভাপতি আবদুল কাদের ফকিরের সভাপতিত্বে এ অনুষ্ঠানে আরো বক্তব্য রাখেন উপজেলা পরিষদ চেয়ারম্যান অ্যাডভোকেট এম মতিউর রহমান, ভাণ্ডারিয়া উপজেলা জেপির সদস্য সচিব ও ধাওয়া ইউপি চেয়ারম্যান সিদ্দিকুর রহমান টুলু, ভবানীপুর হিলফুল ফুজুল টেকনিক্যাল ও বিজনেস ম্যানেজমেন্ট কলেজের অধ্যক্ষ কামরুল আহসান ইব্রাহিম ও আ.লীগ নেতা বজলুর রহমান মিন্টু প্রমুখ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন