Inqilab Logo

রোববার, ১৭ অক্টোবর ২০২১, ০১ কার্তিক ১৪২৮, ০৯ রবিউল আউয়াল সফর ১৪৪৩ হিজরী
শিরোনাম

‘চট্টগ্রামের আলেম সমাজ : জীবন ও কর্ম ’বইয়ের মোড়ক উন্মোচন

প্রকাশের সময় : ১ জুলাই, ২০১৬, ১২:০০ এএম

চট্টগ্রাম ব্যুরো : গবেষক ও শিক্ষাবিদ ড. হেলাল উদ্দীন মুহাম্মদ নোমানের লেখা ‘চট্টগ্রামের আলেম সমাজ: জীবন ও কর্ম’ (১৮৬০-১৯৬০ খ্্রীষ্টাব্দ) বইয়ের মোড়ক উন্মোচন করা হয়েছে। আন্তজার্তিক ইসলামী বিশ্ববিদ্যালয় চট্টগ্রামের (আইআইইউসি) হলরুমে ব্যবসা প্রশাসন অনুষদের ডীন প্রফেসর ফরিদ আহমদ সুবাহনির সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন আইআইইউসি’র সাবেক প্রো-ভিসি প্রফেসর ড. আবু বকর রফীক আহমদ। প্রধান আলোচক ছিলেন ইসলামিক স্টাডিজ বিভাগের প্রফেসর ড. বি এম মুফিজুর রহমান আজহারী।
প্রধান অতিথি প্রফেসর ড. আবু বকর রফীক আহমদ বলেন, চট্টগ্রামের ইসলাম প্রচার, সর্বোপরি চট্টগ্রামের প্রসিদ্ধ আলেমদের জীবন ও কর্ম জানার জন্য এ গ্রন্থটি একটি বিরাট কাজ। এটি ড. নোমানের একটি সুন্দরতম সৃষ্টি, যা আমাদেরকে অগ্রজ মনীষিদের ইসলামের জন্য ত্যাগ কুরবানী এবং তাদের জীবন কর্ম জানতে সহায়তা করবে।
চট্টগ্রামের আলেমদের অতীত খুবই সমৃদ্ধ। এ পুস্তকের মাধ্যমে চট্টগ্রামের আলেমদের ব্যাপক কর্মকাÐের ব্যাপারে জানতে পারবো। যা আমাদের ভবিষ্যৎ কর্মপন্থা নির্ধারণে সহায়তা দেবে।
অনুষ্ঠানে প্রফেসর ড. আ ক খ শাহেদ, ইংরেজি বিভাগের প্রধান ইফতিখারুদ্দীন, ব্যবসা প্রশাসন বিভাগের প্রধান সিরাজুল ইসলাম বক্তব্য রাখেন।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ‘চট্টগ্রামের আলেম সমাজ : জীবন ও কর্ম ’বইয়ের মোড়ক উন্মোচন
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ