Inqilab Logo

ঢাকা, রবিবার, ০৯ আগস্ট ২০২০, ২৫ শ্রাবণ ১৪২৭, ১৮ যিলহজ ১৪৪১ হিজরী

বরিশাল আইনজীবী সমিতির নির্বাচন

৩১ জনের মনোনয়নপত্র সংগ্রহ

বরিশাল ব্যুরো : | প্রকাশের সময় : ২৫ জানুয়ারি, ২০২০, ১২:০১ এএম

বরিশাল জেলা আইনজীবী সমিতির নির্বাচনকে সামনে রেখে সম্ভাব্য প্রার্থীরা ফরম সংগ্রহ করেছেন। আগামী ১৩ ফেব্রæয়ারি বরিশাল বারের কার্যকরী সংসদের নির্বাচনে এ পর্যন্ত ১১টি পদের বিপরীতে ৩১ জন প্রার্থী মনোনয়নপত্র সংগ্রহ করেছেন। নির্বাচনটি ব্যক্তিগত হলেও বঙ্গবন্ধু আওয়ামী আইনজীবী পরিষদ, জাতীয়তাবাদী আইনজীবী ফোরাম ও গণতান্ত্রিক আইনজীবী সমিতির সদস্যরা ফরম সংগ্রহ করেছেন। এর বাইরে স্বতন্ত্র প্রার্থী হিসেবে সভাপতি পদে আরও দু’জন মনোনয়নপত্র সংগ্রহ করেছেন।
আসন্ন নির্বাচনে সভাপতি পদে বিএনপি সমর্থিত মজিবর রহমান নান্টু, ক্ষমতাসীন আওয়ামী লীগ সমর্থিত মো. আফজালুল করিম, গণতান্ত্রিক আইনজীবী পরিষদের হিরণ কুমার দাস, স্বতন্ত্র ডি কে চ্যাটার্জী ও তারিকুল ইসলাম সভাপতি পদে মনোনয়নপত্র সংগ্রহ করেছেন। সহ-সভাপতি পদে বিএনপি সমর্থিত অসীম কুমার বাড়ৈ, সেলিনা পারভীন, আওয়ামী লীগ সমর্থিত অসিত রঞ্জন দাস, সালাহ উদ্দিন সিপু, গণতান্ত্রিক আইনজীবী পরিষদের সুভাষ চন্দ্র বিপ্র বেদান্তি এবং সাধারণ সম্পাদক পদে বিএনপি সমর্থিত মির্জা মো. রিয়াজ হোসেন, আওয়ামী লীগ সমর্থিত কাইয়ুম খান কায়সার ও গণতান্ত্রিক আইনজীবী পরিষদের এমএ জলিল মনোনয়নপত্র সংগ্রহ করেছেন।
যুগ্ম-সম্পাদক পদে বিএনপি সমর্থিত মো. নিজাম উদ্দিন, জাহিদুল ইসলাম পান্না, আওয়ামী লীগ সমর্থিত মো. আব্দুল খালেক মনা, আহাদ আলী খান, গণতান্ত্রিক আইনজীবী পরিষদের সালমা আক্তার ও পরেশ চন্দ্র দে, অর্থ সম্পাদক পদে বিএনপি সমর্থিত এসএম শওকত জাহাঙ্গীর, আওয়ামী লীগ সমর্থিত নিয়াজ মাহামুদ খান, গণতান্ত্রিক আইনজীবী পরিষদের রতন কুমার দাস ও সদস্য পদে বিএনপি সমর্থিত শাহিন উদ্দিন মিয়া, আব্দুর রহমান চোকদার, মইনুল আবেদিন তুহিন, কাজী মাহমুদা, আওয়ামী লীগ সমর্থিত গোলাম ফারুক ডাবলু, এসএম ইসতিয়াক কবির রকি, রফিকুল ইসলাম ঝন্টু, সান্তনা রানী দত্ত ও গণতান্ত্রিক আইনজীবী পরিষদের পক্ষে আবুল কালাম আজাদ মনোনয়নপত্র সংগ্রহ করেছেন বলে নির্বাচন উপ-পরিষদের আহবায়ক মজিবর রহমান সাংবাদিকদের জানিয়েছেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বরিশাল


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ