Inqilab Logo

ঢাকা, সোমবার, ১৭ ফেব্রুয়ারি ২০২০, ০৪ ফাল্গুন ১৪২৬, ২২ জামাদিউস সানি ১৪৪১ হিজরী
শিরোনাম

হারের দিনে সাকিবকে ছাড়িয়ে তামিম

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ২৫ জানুয়ারি, ২০২০, ১২:০০ এএম

টি-টোয়েন্টি সিরিজের প্রথম ম্যাচে পাকিস্তানের বিপক্ষে ৫ উইকেটে হারের ম্যাচে স্বাদেশী তারকা সাকিব আল হাসনকে ছাড়িয়ে গেলেন তামিম ইকবাল। টি-টোয়েন্টিতে বাংলাদেশের সর্বোচ্চ রানের রেকর্ডের পাশে নিজের নামটি লিখিয়ে রেখেছিলেন সাকিব আল হাসান। কিন্তু গতকাল পাকিস্তান-বাংলাদেশ সিরিজের প্রথম ম্যাচে সাকিবকে টপকে গেলেন তামিম ইকবাল। তাকে টপকে বাংলাদেশের হয়ে টি-টোয়েন্টিতে সর্বোচ্চ রানের মালিক এখন এই টাইগার ওপেনার।
৭৬ ম্যাচে ২৩.৭৪ গড় এবং ১২৩.৭৭ স্ট্রাইক রেটে ১,৫৬৭ রান নিয়ে সর্বোচ্চ রান সংগ্রাহকের তালিকায় শীর্ষে ছিলেন সাকিব। গতকাল লাহোরের গাদ্দাফি স্টেডিয়ামে পাকিস্তানের বিপক্ষে প্রথম টি-টোয়েন্টিতে সাকিবের চেয়ে ১২ রান পিছিয়ে থেকে খেলা শুরু করেন তিনি। খেলেন ৩৪ বলে ৩৯ রানের এক ইনিংস।
আর এতে করেই সাকিবকে টপকে টি-টোয়েন্টিতে বাংলাদেশের সর্বোচ্চ রান সংগ্রাহক হিসেবে নাম লিখিয়ে ফেললেন এই ওপেনার। বর্তমানে তামিম ইকবালের টি-টোয়েন্টিতে সংগ্রহ ৭২ ম্যাচে ১৫৯৫ রান। যেখানে তার ব্যাটিং গড় ২৩.৮০ এবং স্ট্রাইক রেট ১১৭.১০। তিন ম্যাচের টি-২০ সিরিজের দ্বিতীয় ম্যাচটি মাঠে গড়াবে আজ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: তামিম

২৫ অক্টোবর, ২০১৯

আরও
আরও পড়ুন