Inqilab Logo

ঢাকা, শুক্রবার, ২৮ ফেব্রুয়ারি ২০২০, ১৫ ফাল্গুন ১৪২৬, ০৩ রজব ১৪৪১ হিজরী

সীমান্ত হত্যা ‘জোরালো উদ্যোগ নিতে হবে’

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৫ জানুয়ারি, ২০২০, ১২:০০ এএম

লালমনিরহাট ও নওগাঁ সীমান্তে ভারতীয় বাহিনী বিএসএফ এর গুলিতে ৬ জন বাংলাদেশী নিহত হওয়া এবং সরকারের নির্লিপ্ততায় গভীর উদ্বেগ প্রকাশ করেছেন স্বাধীনতার পতাকা উত্তোলক জেএসডি সভাপতি আ স ম আবদুর রব।

গতকাল এক বিবৃতিতে তিনি বলেন, সীমান্তে বাংলাদেশীদের হত্যা কোনক্রমেই গ্রহনযোগ্য নয়। সীমান্তে হত্যা সরকার ঘোষিত দুই দেশের সম্পর্কের রক্তের রাখিবন্ধন এর প্রতিফলন নয়। কেউ ভুল বশতঃ ভারতের অভ্যন্তরে ঢুকে পড়লে বা প্রবেশের চেষ্টা করলে নিরস্ত্র নাগরিককে গ্রেপ্তার না করে গুলি করে হত্যা করার রেওয়াজ অবশ্যই বন্ধ হওয়া উচিৎ। সম্পর্কের উচ্চমাত্রার কারণে যেখানে সীমান্ত হত্যা শূণ্যের কোটায় নামিয়ে আনার কথা সেখানে প্রতিনিয়ত বাংলাদেশীর রক্ত ঝরছে, তা সুসম্পর্কের বহিঃপ্রকাশ নয়। প্রতিনিয়ত হত্যা এবং সীমান্তে বাংলাদেশীদের লাশ পড়ে থাকা স্বাধীন দেশের জন্য খুবই অমর্যাদাকর। এ সকল হত্যা বন্ধে বাংলাদেশ সরকারকে দ্রæত জোরালো উদ্যোগ নিতে হবে



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: সীমান্ত

২৮ ফেব্রুয়ারি, ২০২০

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ