Inqilab Logo

ঢাকা, সোমবার, ১৭ ফেব্রুয়ারি ২০২০, ০৪ ফাল্গুন ১৪২৬, ২২ জামাদিউস সানি ১৪৪১ হিজরী

রেকর্ড গড়েই জিতল ভারত

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ২৫ জানুয়ারি, ২০২০, ১২:০০ এএম

নিউজিল্যান্ডের বিপক্ষে পাঁচ ম্যাচ সিরিজের প্রথম টি-টোয়েন্টিতে ৬ উইকেটের বড় জয় পেয়েছে ভারত। এই জয়ে একটি রেকর্ডও হল বিরাট কোহলির দলের। দেশের বাইরে টি-টোয়েন্টিতে এই প্রথম দুইশ-র অধিক রান তাড়া করে জিতল ভারত। ২০১৮ সালে ব্রিস্টলে ইংল্যান্ডের বিপক্ষে ১৯৮ রানের চ্যালেঞ্জ জিতে ছিল তারা। দুরন্ত এ জয়ে পাঁচ ম্যাচের সিরিজে ১-০ ব্যবধানে এগিয়ে গেল সফরকারী বিরাট কোহলির দল।

অকল্যান্ডে টস হেরে শুরু ব্যাটিংয়ে নেমে নির্ধারিত ২০ ওভারে ৫ উইকেট হারিয়ে স্বাগতিক নিউজিল্যান্ড তুলে ২০৩ রান। হাফ-সেঞ্চুরি হাঁকান কলিন মুনরো (৫৯), ক্যাপ্টেন কেন উইলিয়ামসন (৫১) ও রস টেলর (৫৪*)। ভারতের হয়ে জাসপ্রিত বুমরাহ, শার্দুল ঠাকুর, যুজবেন্দ্র চাহাল, শিবাম দুবে ও রবীন্দ্র জাদেজা নেন একটি করে উইকেট।

জবাবে ১৯ ওভারে ৪ উইকেট হারিয়ে জয়ের লক্ষ্য ২০৪ রান তুলে ফেলে ভারত। লোকেশ রাহুল ৫৬ ও কোহলি ৪৫ রান করেন। ৫৮ রানের হার না মানা দাপুটে এক ইনিংস খেলে দলকে জয়ের বন্দরে পৌঁছে দিয়েই মাঠ ছাড়েন ম্যাচ সেরা শ্রেয়াস আইয়ার। কিউইদের হয়ে দুটি উইকেট নেন ইশ সোধি। একটি করে উইকেট নেন মিচেল স্যান্টনার ও বেøয়ার টিকনার।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন