Inqilab Logo

ঢাকা, শনিবার, ২৯ ফেব্রুয়ারি ২০২০, ১৬ ফাল্গুন ১৪২৬, ০৪ রজব ১৪৪১ হিজরী

আলোকিত মানুষ তৈরি হবে কোরআন চর্চার মাধ্যমে ক্বিরাত সম্মেলনে মাহবুব হোসেন

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৫ জানুয়ারি, ২০২০, ১২:০০ এএম

পুলিশের অতিরিক্ত আইজিপি মাহবুব হোসেন বলেছেন, সমাজে পবিত্র কুরআন চর্চার মাধ্যমে আলোকিত মানুষ তৈরি হবে। আন্তর্জাতিক কুরআন সম্মেলন আয়োজনের মাধ্যমে ভ্রাতৃ প্রতীম মুসলিম দেশগুলোর সাথে বাংলাদেশের সুসর্ম্পক দিন দিন বাড়ছে। অতিরিক্ত আইজিপি বলেন, আলেম সমাজ জুমার খুৎবা পূর্ব বয়ানে কুরআন হাদিসের সঠিক ব্যাখ্যা তুলে ধরায় দেশে জঙ্গিবাদ মাথাচাড়া দিয়ে উঠতে পারেনি।
গতকাল শুক্রবার বাদ আসর বায়তুল মোকাররম জাতীয় মসজিদের পূর্ব সাহানে আন্তর্জাতিক কুরআন তিলাওয়াত সংস্থা (ইক্বরা) আয়োজিত ২০তম আন্তর্জাতিক ক্বিরাত সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে পুলিশের অতিরিক্ত আইজিপি মাহবুব হোসেন প্রধান অতিথি হিসেবে এসব কথা বলেন।
ইক্বরার সভাপতি শাইখ আহমাদ বিন ইউসুফ আল আযহারির সভাপতিত্বে এতে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন, ইসলামিক ফাউন্ডেশনের বোর্ড অব গভর্নরস এর গভর্নর আলহাজ মিছবাহুর রহমান চৌধুরী, ইসলামিক ফাউন্ডেশনের ডিজি আব্দুল হামিদ জমাদ্দার, ইরানের রাষ্ট্রদূত মোহাম্মদ রেজা নাফার, ব্রæনাই দারুসসালাম রাষ্ট্রদূত হাজী হারিস বিন ওসমান, মরক্কোর রাষ্ট্রদূত মাজিদ হালিম, আফগানিস্তানের রাষ্ট্রদূত আব্দুল কাইউম মালিকযাদ, মালয়েশিয়ার দূতাবাসের সেক্রেটারি মুহাম্মাদ ফাদলী, ইরান দূতাবাসের কালচারাল কাউন্সিলর ড. হাসান সেহাত ও মিশর দূতাবাসের কাউন্সিলর তারেক আল শায়ের।
পবিত্র কুরআন তিলাওয়াত করেন, ইরানের ক্বারী কারীম মানসূরী, মিশরের শাইখ আদিল আল বায, মরক্কোর শাইখ আহমাদ আল খালদী, তুরস্কের ক্বারী হুসাইন তুরকান এবং থাইল্যান্ডের ক্বারী মুয়ায মুস্তফা।
পুলিশের অতিরিক্ত আইজিপি মাহবুব হোসেন বলেন, মহানবী (সা.)এর বাণীকে বেশি বেশি প্রচার করতে পারলেই সমাজ থেকে কুসংস্কার ও জঙ্গিবাদ দূর হবে। তিনি বলেন, ইসলাম প্রচার প্রসারে আলেম সমাজ গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে যাচ্ছেন। সুন্দর ও শান্তিপূর্ণভাবে দেশ এগিয়ে যেতে পারে সে ব্যাপারে সবাইকে একযোগে কাজ করতে হবে। তিনি বেশি বেশি কুরআনের প্রোগ্রাম করার ওপর গুরুত্বারোপ করেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ক্বিরাত

৮ ফেব্রুয়ারি, ২০১৯

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ