Inqilab Logo

শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

ভারতের প্রতিশ্রæতির মারাত্মক লঙ্ঘন

মাওলানা আবদুল লতিফ নেজামী

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৫ জানুয়ারি, ২০২০, ১২:০০ এএম

ইসলামী ঐক্যজোটের চেয়ারম্যান ও বাংলাদেশ নেজামে ইসলাম পার্টির সভাপতি মাওলানা আবদুল লতিফ নেজামী সীমান্তে বিএসএফ’র অব্যাহত হত্যাকান্ডের বিরুদ্ধে তীব্র ক্ষোভ ও নিন্দা প্রকাশ করে এক বিবৃতিতে বলেছেন, এই হত্যাকান্ড ভারতের দেয়া বিভিন্ন সময়ে সীমান্তে হত্যাকান্ড বন্ধের প্রতিশ্রæতির মারাত্মক লঙ্ঘন। সীমান্তে ভারতের আগ্রাসী থাবা আজ অত্যন্ত প্রকট আকার ধারণ করেছে।
তিনি বলেন, বাংলাদেশ ভৌগলিকভাবে নিকটতম প্রতিবেশি ভারতের সাথে বন্ধুত্ব, মৈত্রী এবং সহযোগিতা সুদৃঢ় ও চিরস্থায়ীকরনের নীতিতে বিশ্বাসী হলেও ভারত আয়তনের বিশালত্ব ও গায়ের জোরে জাতিসংঘ সনদ ও পারস্পরিক সহাবস্থানের নীতি বিসর্জন দিয়ে সীমান্তে বৈরী আচরণ অব্যাহত রেখেছে। সন্ত্রাসী তৎপরতার মাধ্যমে সীমান্তের স্থিতিশীল পরিবেশ পদানত করার লক্ষ্যে ভারত ক্রুর প্রয়াস চালাচ্ছে। তিনি পরিশেষে বলেন, সীমান্তে হত্যা প্রতিহত করতে হতে হবে আপোসহীন।



 

Show all comments
  • Nannu chowhan ২৫ জানুয়ারি, ২০২০, ৯:১৮ এএম says : 0
    Maowlana nejami shaheb,amra shokolei bojhi kintu amader shongkha gorishto vot bihin shorkarer kornodharra taha bojhena,onara shodhu bujhe khomota ar taka desher jatio shartho o desh gollai jaak
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ