Inqilab Logo

শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

‘গোল্ডেন ডাক’ নাঈমের

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ২৫ জানুয়ারি, ২০২০, ৩:২৫ পিএম

প্রত্যাশার পারদটা ছিল ছিল স্বভাবতই বেশি। সম্প্রতি বাংলাদেশ প্রিমিয়ার লিগে (বিপিএল) দুর্দান্ত খেলার পর সিরিজের প্রথম টি-টোয়েন্টিতেও করেছিলেন ৪৩ রান। কিন্তু আজ শুরুই করতে পারলেন না মোহাম্মদ নাঈম। শাহীন শাহ আফ্রিদির প্রথম বল মোকাবেলায় ফিরে গেছেন তিনি। তামিম ইকবাল ৪ ও মেহেদী হাসান ১ রানে অপরাজিত আছেন।

দলীয় সংগ্রহ ২ ওভারে ১ উইকেটে ৬ রান।

সিরিজ বাঁচানোর ম্যাচে ব্যাটিংয়ে বাংলাদেশ

গতকালই পাকিস্তানে চলমান তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজের প্রথমটিতে টস জিতে ব্যাটিং নিয়েও লড়াই করার পুঁজি পায়নি বাংলাদেশ। আজ শনিবারও টস জিতে ফের ব্যাটিং বেছে নিয়েছেন বাংলাদেশ অধিনায়ক মাহমুদউল্লাহ রিয়াদ।

লাহোরের সেই গাদ্দাফি স্টেডিয়ামে ম্যাচটি শুরু হয়েছে বাংলাদেশ সময় বেলা ৩ টায়।

মিঠুনের জায়গায় মেহেদি

একটি পরিবর্তন নিয়ে সিরিজের টিকে থাকার লড়াইয়ে নেমেছে বাংলাদেশ। বোলিংয়ে বাড়িয়েছে শক্তি। মিডল অর্ডার ব্যাটসম্যান মোহাম্মদ মিঠুনের জায়গায় অফ স্পিনিং অলরাউন্ডার মেহেদি হাসানকে একাদশে ফিরিয়েছে সফরকারীরা।

২০১৮ সালে একটি টি-টোয়েন্টি খেলেছিলেন মেহেদি। এরপর থেকে দলের বাইরে থাকা তরুণ অলরাউন্ডার দলে ফিরেছেন বিপিএলের দারুণ পারফরম্যান্সে। এবার এলেন একাদশেও।

বাংলাদেশ : মাহমুদউল্লাহ, তামিম ইকবাল, সৌম্য সরকার, মোহাম্মদ নাঈম শেখ, লিটন দাস, মেহেদি হাসান, আফিফ হোসেন, আমিনুল ইসলাম বিপ্লব, মুস্তাফিজুর রহমান, শফিউল ইসলাম, আল আমিন হোসেন।

অপরিবর্তিত পাকিস্তান

জয় দিয়ে সিরিজ শুরু করা পাকিস্তান কোনো পরিবর্তন আনেনি, খেলছে একই একাদশ নিয়ে।

পাকিস্তান : বাবর আজম, এহসান আলি, হারিস রউফ, ইফতিখার আহমেদ, ইমাদ ওয়াসিম, মোহাম্মদ হাফিজ, মোহাম্মদ হাসনাইন, মোহাম্মদ রিজওয়ান, শাদাব খান, শাহিন শাহ আফ্রিদি, শোয়েব মালিক।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ