Inqilab Logo

ঢাকা, বৃহস্পতিবার, ২০ ফেব্রুয়ারি ২০২০, ০৭ ফাল্গুন ১৪২৬, ২৫ জামাদিউস সানি ১৪৪১ হিজরী

চতুর্থ রাউন্ডে নাদাল

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ২৫ জানুয়ারি, ২০২০, ৬:৪১ পিএম

অস্ট্রেলিয়ান ওপেনের চতুর্থ রাউন্ডের টিকিট নিশ্চিত করেছে রাফায়েল নাদাল। শীর্ষ বাছাইয়ে স্বদেশি তারকা পাবলো ক্যারেনো বাস্তাকে সরাসরি সেটে হারিয়েছেন তিনি । ২৭তম বাছাই ক্যারেনো বাস্তা যা একটু লড়াই করেছেন তৃতীয় সেটে। প্রথম দুই সেটে তো পাত্তাই পাননি ক্লে-কোর্টের রাজার কাছে।

স্প্যানিশ মহাতারকার ৬-১, ৬-২ ও ৬-৪ গেমে হারিয়েছেন ক্যারেনো বাস্তাকে। ১৯ বারের গ্র্যান্ড স্ল্যাম জয়ীর শেষ ষোল পর্বের প্রতিপক্ষ এখনো ঠিক হয়নি। তবে তার লড়াইটা হতে পারে অস্ট্রেলিয়ার নিক কিরগিওসের বিপক্ষে।

খেলার মাঝে কোর্ট থেকে সরে দাঁড়ান যুক্তরাষ্ট্রের জন ইসনার। সুবাদে চতুর্থ রাউন্ডে পৌঁছে গেছেন স্তানিসলাস ওয়ারিঙ্কা। তবে কোর্টের লড়াইয়ে অবশ্য এ সুইস তারকা এগিয়ে ছিলেন ৬-৪ ও ৪-১ গেমে।

হাড্ডাহাড্ডি লড়াই শেষে মেয়েদের এককের তৃতীয় রাউন্ড থেকে বিদায় নিয়েছেন ক্যারোলিনা প্লিসকোভা। দ্বিতীয় বাছাই এই চেক তারকা ৭-৬ (৭-৪) ও ৭-৬ (৭-৩) গেমে হার মানেন রাশিয়ার আনাস্তাসিয়া পাভলিউচেনকোভার কাছে।

তবে ঠিকই জয় তুলে নিয়েছেন রোমানিয়ার সিমোনা হ্যালেপ ও জার্মানির অ্যাঞ্জেলিক কারবার। সিমোনা ৬-১ ও ৬-৪ গেমে ধরাশায়ী করেন কাজাখস্তানের ইউলিয়া পুতিনসেভাকে। আর কারবার ঘাম ঝরিয়ে ৬-২, ৬-৭ (৪-৭) ও ৬-৩ গেমে জেতেন ইতালির ক্যামিলা গিওর্গির বিপক্ষে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন