Inqilab Logo

ঢাকা, শুক্রবার, ১৪ আগস্ট ২০২০, ৩০ শ্রাবণ ১৪২৭, ২৩ যিলহজ ১৪৪১ হিজরী
শিরোনাম

বরগুনার পাথরঘাটায় ১০ মন ওজনের শাপলাপাতা মাছ বিক্রি হল এক লাখ ৪০ হাজার টাকায়

বরিশাল ব্যুরো | প্রকাশের সময় : ২৫ জানুয়ারি, ২০২০, ৭:৪৯ পিএম

বরগুনার পাথরঘাটার চরপদ্মা গ্রাম সংলগ্ন বলেশ্বর নদীর বেড় জালে প্রায় ১০ মন ওজনের বিশালাকৃতির শাপলাপাতা মাছ মাইকিং করে বিক্রি হয়েছে ১ লাখ ৪০ হাজার টাকায়। তবে জেলেরা মাছটি বিএফডিসি‘র ফিস ল্যান্ডিং‘র পাইকারদের কাছে প্রকাশ্য নিলামে বিক্রী করে পেয়েছে ৬৩ হাজার টাকা। কিছু জেলে বঙ্গোপসাগরের মোহনা সংলগ্ন চরপদ্মা গ্রামের বলেশ^র নদীর ডুবো চড়ায় শুক্রবার জোয়ারের সময় বেড়জাল পেতে রাখে। ভাটার সময় সাগর সংলগ্ন ঐ নদীর পানি হৃাস পেলে চড়াটি জেগে ওঠে। এসময় জেলেরা জালের ভেতরে গিয়ে বিশালাকৃতির শাপলা পাতা মাছটি আটকে থাকতে দেখে আসেপাশের জেলেদের খবর দেয়। বৃত্তাকারে প্রায় সাড়ে ১১ ফুট ও ১৮ ফুট দৈর্ঘের লেজ সহ মাছটিকে বাঁশ আর দড়ি দিয়ে প্রায় কুড়ি জন জেলে সংগবদ্ধভাবে ডাঙ্গায় তুলে পীকআপ ভর্তি করে পাথরঘাটার মাছের আড়তে নিয়ে যায়।

সেখানে ১৯ জন পাইকার প্রকাশ্যে নিলাম ডেকে সর্বোচ্চ ডাককারী মাছটি ৬৩ হাজার টাকায় কিনে নেন জেলেদের কাছ থেকে। আড়ত মালিক বিশালাকৃতির মাছটি দ্রুত পীকআপ-এ তুলে পাথরঘাটা বন্দরে মাইকিং করে ৩৬০ টাকা কেজি দরে কয়েক ঘন্টার মধ্যেই বিক্রী শেষ করেন।

খোজ নিয়ে জনা গেছে, আড়তদার ফেরি করে ১ লাখ ৪০ হাজার টাকায় শাপলাপাতা মাছটি বিক্রী করে যথেষ্ঠ খুশি। আর ক্রেতারাও খুবই সন্তুষ্ট এত বড় মাছ কিনতে পেরে। তবে ক্রেতার চেয়েও বিশালাকৃতির ঐ মাছটি দেখার জন্য মানুষের ভীড় ছিল চোখে পড়ার মত।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বিক্রি


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ